মায়েরা বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ পেয়ে উপকৃত হয়েছেন

35

দামুড়হুদায় গর্ভবতীদের বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদানকালে ব্রি. জেনারেল ফয়সাল বাতেন
রোকনুজ্জামান রোকন/মোজাম্মেল শিশির:
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে অসহায়, দুস্থ ও সুবিধাবঞ্চিত গর্ভবতী নারীদের বিনামূল্যে চিকিৎসাসেবা ও ত্রাণসামগ্রী দিয়েছে সেনাবাহিনী। গতকাল সোমবার দিনব্যাপী দামুড়হুদা ওদুদ শাহ ডিগ্রি কলেজ চত্বরে ৭১ ফিল্ড অ্যাম্বুলেন্স এবং সিভিল সার্জন চুয়াডাঙ্গা ও দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের পরিচালনায় রোরিং-১৯ যশোর সেনানিবাস-৫৫ পদাতিক ডিভিশনের সার্বিক ব্যবস্থাপনায় এ চিকিৎসাসেবা ও ত্রাণসামগ্রী দেওয়া হয়। সেনাবাহিনীর ছয়জন চিকিৎসক ও দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুজন চিকিৎসক এই চিকিৎসাসেবা প্রদান করেন।
এ সময় ব্রিগেডিয়ার জেনারেল ফয়সাল বাতেন, সেনাবাহিনীর ১৯ ইস্ট বেঙ্গল রিজোনাল যশোর মেজর রাজিব জাহান, দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলারা রহমানসহ সেনাবাহিনীর অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলন।
সেনা কর্মকর্তারা জানান, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলেক্ষ গর্ভবতী মায়েদের জন্য এ সেবার আয়োজন করা হয়েছে। মায়েরা বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ পেয়ে উপকৃত হয়েছেন। করোনা মোকাবিলা একটা যুদ্ধ। এই যুদ্ধের মধ্যেও সেবা প্রদান করায় আমাদের কাজ। এ যুদ্ধে আমরা নৈতিক দায়িত্ব পালন করছি।’
এ সময় অসহায় গরীব গর্ভবতী মায়েদের হাতে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও পুষ্টিকর খাবার তুলে দেওয়া হয়। এছাড়াও গর্ভবতী মায়েদের করোনা প্রতিরোধে করণীয় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন সেনাবাহিনী। এ রিপোর্ট লেখা পর্যন্ত তিন শতাধিক গর্ভবতী মায়েদের এই সেবা দেওয়া হয়।