মনোয়নপত্র বিতরণ আজ শুরু, নির্বাচন ২৭ ডিসেম্বর

85

ভালাইপুর মোড় দোকান মালিক সমিতির নির্বাচনী তফসিল ঘোষণা
বিশেষ প্রতিবেদক:
চুয়াডাঙ্গা আলমডাঙ্গার ভালাইপুর মোড় দোকান মালিক সমিতির ত্রিবার্ষিক নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভা ও তফসিল ঘোষণা করা হয়েছে। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টায় ভালাইপুর মোড় পান হাট সেডে এ আয়োজন করা হয়। ভালাইপুর মোড় দোকান মালিক সমিতির সভাপতি হাজি আমির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা দোকান মালিক সমিতির সভাপতি হাজি আসাদুল হোসেন জোয়ার্দ্দার লেমন। বিশেষ অতিথি ছিলেন জেলা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক ইবরুল হাসান জোয়ার্দ্দার ইবু, ভালাইপুর মোড় দোকান মালিক সমিতির নির্বাচন কমিটির আহ্বায়ক ও জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কবির, আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক ও জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক জিল্লুর রহমান, প্রধান নির্বাচন কমিশনার অ্যাড. আবুল বাশার, সচিব অ্যাড. শফিকুল ইসলাম শফি, আপিল বিভাগের সদস্য অ্যাড. তসলিম উদ্দীন ফিরোজ, অ্যাড. রবিউল হক, জেলা দোকান মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক মশিউর রহমান আবু, সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান খোকন, দপ্তর সম্পাদক ফারুক আহম্মেদ, কার্যকরী সদস্য ইলিয়াছ হোসেন, ভালাইপুর মোড় দোকান মালিক সমিতির নির্বাচনি আহ্বায়ক কমিটির সদস্য ইসলাম উদ্দিন, আব্দুস সালাম বিপ্লব, গোলাম মোস্তফা মুক্তার, আব্দুর রাজ্জাক, ছানোয়ার হোসেন, দেলোয়ার হোসেন দিপু, তৌহিদুল ইসলাম ফকা, কামরুদ্দীন জাভেদ, ইদ্রীস আলী, বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান নাণ্টু, মোফাজ্জেল হক, আব্দুর রহিম, মুসা করীম, কালু মোল্লা, আব্দুল আজিজ, ডা. ছানোয়ার হোসেন, ডা. এনামুল কবীর, ময়েন মিয়া, শাহাদৎ মিয়া, নুর মোহাম্মদ, গাফ্ফার হোসেন প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন ভালাইপুর মোড় দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক সোহেল রানা শান্তি।
মতবিনিময় সভায় বক্তারা বলেন, ১৯৯৯ সাল থেকে ভালাইপুর মোড় দোকান মালিক সমিতি প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে সিলেকশনের মাধ্যমেই কমিটি গঠন করা হয়েছে। এবারই প্রথম উৎসবমুখর পরিবেশে দুটি প্যানেলের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। তাই ব্যবসায়ীদের মধ্যে নির্বাচনী উৎসবের আমেজ বিরাজ করছে। ভোটাররা বলছেন, ‘এবার নির্বাচনে বর্তমান কমিটির সভাপতি হাজি আমির হোসেন ও সাধারণ সম্পাদক সোহেল রানা শান্তি প্যানেল এবং দেলোয়ার হোসেন দিপু ও কামরুদ্দীন জাভেদ প্যানেলের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হতে যাচ্ছে।’
এদিকে, মতবিনিময় সভা শেষে ত্রিবার্ষিক নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। সে অনুযায়ী আজ ১৪ ডিসেম্বর শনিবার থেকে মনোয়নপত্র বিতরণ শুরু হবে। ১৬ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ, ১৭ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই, ১৯ ডিসেম্বর প্রত্যাহারের শেষ দিন, ২০ ডিসেম্বর চূড়ান্ত তালিকা প্রকাশ ও ২৭ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে।