মনোনয়নপত্র যাচাই-বাছাই সম্পন্ন, একজনের প্রার্থীতা বাতিল

121

চুয়াডাঙ্গার গড়াইটুপি এবং আলমডাঙ্গার ডাউকি ও খাদিমপুরে ইউনিয়ন পরিষদের নির্বাচন
নিজস্ব প্রতিবেদক:
আলমডাঙ্গা উপজেলার ডাউকি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে ৫ জন, খাদিমপুর ইউপির ৪ নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৪ জন ও সদর উপজেলার গড়াইটুপি ইউপির ৫৬ জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই সম্পন্ন হয়েছে। গতকাল শনিবার দিনব্যাপী রিটার্নিং কর্মকর্তারা মনোনয়নপত্র যাচাই-বাছাই সম্পন্ন করেন। এর মধ্যে চুয়াডাঙ্গা সদরের গড়াইটুপি ইউপিতে চেয়ারম্যান পদে একজন প্রার্থী ব্যতীত সবার মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। তবে মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থী জেলা নির্বাচন কর্মকর্তার নিকট আপিল করার সুযোগ পাবেন বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।
জানা গেছে, আলমডাঙ্গা উপজেলার ডাউকি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে ৫ জন, খাদিমপুর ইউপির ৪ নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৪ জনের মনোনয়নপত্র যাচাই-বাছাই করার পর সবার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন আলমডাঙ্গা নির্বাচন কর্মকর্তা এমএজি মোস্তফা ফেরদৌস। এমএজি মোস্তফা ফেরদৌস বলেন, ২ ইউনিয়নের ৯ প্রার্থীর মনোনয়ন যাচাই-বাছাই করে বৈধতা ঘোষণা করা হয়েছে বলে জানান তিনি।
এদিকে, চুয়াডাঙ্গা সদর উপজেলার গড়াইটুপি ইউপির ৫৬ জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই করে ৫৫ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। চেয়ারম্যান পদপ্রার্থী (স্বতন্ত্র) আব্দুল ওয়াহেদের মনোনয়নপত্র বাতিল করেছেন সদর উপজেলার রিটার্নিং কর্মকর্তা মো. কামরুল হাসান।
চুয়াডাঙ্গা সদর উপজেলার নবগঠিত গড়াইটুপি ইউনিয়ন পরিষদ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা মো. কামরুল হাসান বলেন, নির্বাচনী আইনের বিধিমালা অনুযায়ী গড়াইটুপি ইউপি চেয়ারম্যান পদপ্রার্থী (স্বতন্ত্র) আব্দুল ওয়াহেদ এলজিইডির ঠিকাদারি হওয়ায় তাঁর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তিনি আরও বলেন, বাতিল প্রার্থী তিন কার্যদিবসের মধ্যে জেলা নির্বাচন কর্মকর্তা বরাবর প্রার্থীতা ফিরে পেতে আপিল করতে পারবেন।
এদিকে মনোনয়ন বাতিল হওয়া প্রার্থী আব্দুল ওয়াহেদ বলেন, ‘আমি এলজিইডির ঠিকাদারি করি। তবে নিজ ইউনিয়নের কোনো ঠিকাদারির কাজ চলমান নেই। পূর্বে কাজ করেছি। নিয়ম অনুযায়ী কাজ চলমান থাকলে বাতিল হতো। তাহলে কেন আমার মনোনয়নপত্র বাতিল হলো। আমি প্রার্থীতা ফিরে পেতে আগামীকাল (আজ) জেলা নির্বাচন কর্মকর্তার বরাবর আপিল করব।’
প্রসঙ্গত, আগামী ২০ অক্টোবর গড়াইটুপিতে সাধারণ নির্বাচন, ডাউকি ও খাদিমপুর ইউপিতে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে এবং মনোনয়নপত্র প্রত্যাহার ৩ অক্টোবর।