ভ্যাপসা গরম আর হঠাৎ বৃষ্টিতে অস্বস্তি!

64

নিজস্ব প্রতিবেদক:
ভ্যাপসা গরম আর হঠাৎ হঠাৎ হালকা বৃষ্টিতে অস্বস্তিতে পড়েছেন চুয়াডাঙ্গাবাসী। গত কয়েকদিন ধরে সকালে ভ্যাপসা গরম আর দুপুরের পরপরই হঠাৎ করে মেঘ আর হালকা বৃষ্টি হচ্ছে। এদিকে, কয়েকদিনের প্রকৃতির এরুপ আচরণে অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন। গতকাল বৃহস্পতিবার দুপুরেও চুয়াডাঙ্গায় বৃষ্টি হয়েছে। এ সময় বৃষ্টিপাত রেকর্ড করা হয় ২২ মিলিমিটার। সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৬.৪ ডিগ্রি সেলসিয়াস।
আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, কয়েক দিন ধরে চুয়াডাঙ্গায় মৃদু তাপদাহ অব্যাহত রয়েছে। আর বাতাসের আদ্রতা বেশি থাকায় ভ্যাপসা গরম অনুভূত হচ্ছিল। এক ঘণ্টায় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৩২ মিলিমিটার। সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৩ ডিগ্রি সেলসিয়াস। বৃষ্টি শুরুর আগে বাতাসে আদ্রতা ছিল ৯০ শতাংশ। আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। মৃদু তাপদাহ ও ভ্যাপসা গরমে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে।
চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা ছামাদুল ইসলাম জানান, কয়েকদিন ধরে তাপদাহ অব্যাহত রয়েছে। বাতাসে আদ্রতা বেশি থাকায় ভ্যাপসা গরম অনুভূত হয়েছে। বৃষ্টির পর কিছুটা স্বাভাবিক হয়েছে। নিম্নচাপ আরও দুই-এক দিন অব্যাহত থাকতে পারে।