ভারতীয় ফেন্সিডিল ও গাঁজাসহ ইয়াছিন আটক

65

দামুড়হুদার বিভিন্ন স্থানে বিজিবির চোরাচালান বিরোধী অভিযান
সমীকরণ প্রতিবেদন: দামুড়হুদা উপজেলার বিভিন্ন স্থানে চোরাচালান বিরোধী অভিযান চালিয়ে ভারতীয় ফেন্সিডিল ও গাঁজাসহ একজনকে আটক করেছে বিজিবি। গতকাল সোমবার ও গত রোববার পৃথক অভিযানে আসামীসহ এ মাদকদ্রব্য উদ্ধার করে বিজিবি।
চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক মো. ইমাম হাসান সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, গতকাল সোমবার সকাল আনুমানিক সাড়ে ৬টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের দর্শনা বিওপির টহল কমান্ডার হাবিলদার সাজ্জাদ হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে দামুড়হুদা থানার অন্তর্গত জয়নগর গ্রামের মাঠ থেকে ২৮ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধার করে। যার আনুমানিক মূল্য ১১ হাজার ২শ’ টাকা।
অপরদিকে, গত রোববার রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের হুদাপাড়া বিওপির টহল কমান্ডার হাবিলদার মঞ্জুরুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে দামুড়হুদা থানার অন্তর্গত কুতুবপুর গ্রামের মাঠ থেকে ৪৮ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধার করে। যার আনুমানিক মূল্য ১৯ হাজার ২শ’ টাকা। এ ঘটনার সাথে জড়িত সন্দেহে কুতুবপুর গ্রামের আবুল ফজল মিয়ার ছেলে সংসার আলী (৩৬) ও একই গ্রামের গোলাম রসুলের ছেলে রফিকুল ইসলামকে (৩৪) পলাতক আসামী করে দামুড়হুদা থানায় মামলা দায়ের করা হয়েছে।
অন্যদিকে, গত রোববার রাত আনুমানিক সাড়ে ৯টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের ফুলবাড়ি বিওপির টহল কমান্ডার নায়েক কবির হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে দামুড়হুদা থানার অন্তর্গত বুচিতলা গ্রামের বিশ্বাসপাড়া থেকে ১ কেজি ভারতীয় গাঁজাসহ ইয়াছিন আলী (৩৩) নামের এক ব্যক্তিকে আটক করে। আটককৃত ইয়াছিন আলী বুচিতলা গ্রামের মেহের আলীর ছেলে। উদ্ধারকৃত ১ কেজির গাঁজার আনুমানিক মূল্য ৩ হাজার ৫শ’ টাকা।
উদ্ধারকৃত ৭৬ বোতল ফেন্সিডিল ও ১ কেজি গাঁজার সর্বমোট মূল্য ৩৩ হাজার ৯শ’ টাকা। আটককৃত আসামীসহ গাঁজা এবং ফেন্সিডিল থানা/মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসে জমা করা হয়েছে।