ভাইস চেয়ারম্যান সোহরাব, সেক্রেটারি শাহান

97

রেডক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিটের সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন
নিজস্ব প্রতিবেদক:
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিটের ত্রিবার্ষিক নির্বাচনে অ্যাড. সোহরাব হোসেন ভাইস চেয়ারম্যান ও শহিদুল ইসলাম শাহান সেক্রেটারি পদে বিজয়ী হয়েছেন। গতকাল বুধবার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। পরে ভোট গণনা শেষে রাত আটটার দিকে নির্বাচন পরিচালনা কমিটির প্রধান ও জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাড. বেলাল হোসেন আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন। এসময় জেলা প্রশাসকের প্রতিনিধি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজ হোসেন, নির্বাচন পরিচালনা কমিটির সদস্য অ্যাড. এম এম মনোয়ার হোসেন ও অ্যাড. আবু তালেব বিশ্বাস উপস্থিত ছিলেন।
নির্বাচনে রশিদ-শাহান প্যানেল থেকে সেক্রেটারিসহ তিনজন সদস্য ও সোহরাব-সোহেল প্যানেল থেকে ভাইস চেয়ারম্যানসহ দুইজন সদস্য নির্বাচিত হয়েছেন। নির্বাচিত ভাইস-চেয়ারম্যান অ্যাড. সোহরাব হোসেন ভোট পেয়েছেন ৫১৮। তাঁর নিটকতম প্রতিদ্বন্দ্বী অ্যাড. মোল্লা আব্দুর রশিদ ভোট পেয়েছেন ৪৭৫। সেক্রেটারি পদে শহীদুল ইসলাম শাহান ৫৯৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁর নিটকতম প্রতিদ্বন্দ্বী সোহেল আকরাম পেয়েছেন ৩৯৭ ভোট। সদস্য পদে নির্বাচিতরা হলেন- ১ম অ্যাড. রফিকুল ইসলাম (প্রাপ্ত ভোট-৬০১), ২য়- অ্যাড. এম এম শাজাহান মুকুল (প্রাপ্ত ভোট-৫৮৭), ৩য়-অ্যাড. শফিকুল ইসলাম শফি (প্রাপ্ত ভোট-৫৬৩), ৪র্থ- হাবিবুল্লাহ জোয়ার্দ্দার ছটি (প্রাপ্ত ভোট-৫৩৬) ও ৫ম-আসাদুজ্জামান কবীর (প্রাপ্ত ভোট-৫১৫)। এছাড়া অধ্যক্ষ মাহাবুল ইসলাম সেলিম ৪৯৩ ভোট, হাফিজুর রহমান হাপু ৪৬২ ভোট, মতিয়ার রহমান ৪১২ ভোট, ফিরোজ আল মাসুম ৩৭০ ভোট ও খলিলুর রহমান ৩৩০ ভোট পেয়েছেন।
এদিকে, নির্বাচনের পাশাপাশি একই দিন বেলা সাড়ে ১১টায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিট চত্বরে সোসাইটির ৪৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। ইউনিটের চেয়ারম্যান ও জেলা পরিষদের চেয়ারম্যান সেখ সামসুল আবেদিন খোকনের সভাপতিত্বে বার্ষিক সাধারণ সভায় আলোচনায় অংশ নেন আজীবন সদস্য ও সাবেক মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, বিদায়ী কমিটির ভাইস-চেয়ারম্যান অ্যাড. সেলিম উদ্দীন খান প্রমুখ।