বিভিন্ন মহলের শোক: জানাজায় হাজারো মানুষের ঢল

22

আকাশ খবর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক তানজীর আহমেদ রনির অকাল প্রয়াণ
নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গা থেকে প্রকাশিত দৈনিক আকাশ খবর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সদস্য তানজীর আহমেদ রনি ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। গতকাল বুধবার ভোর চারটায় তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৪২ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী দৈনিক আকাশ খবরের বার্তা সম্পাদক জান্নাতুল আওলিয়া নিশি, ছোট দুই শিশু সন্তান বড় ছেলে নাজিব রায়হান ও ছোট ছেলে রামিম রায়হান, মা, ভাই-বোন, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধু, পাড়া প্রতিবেশীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তানজীর আহমেদ রনি চুয়াডাঙ্গা জেলা শহরের বড় মসজিদপাড়ার মরহুম মতলেব আলী ম-লের ছোট ছেলে ও দৈনিক আকাশ খবরের সম্পাদক ও প্রকাশক অ্যাড. তছিরুল আলম মালিক ডিউকের জামাই এবং তানভির আহমেদ সোহেলের ছোট ভাই। তিনি আকাশ খবর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও চুয়াডাঙ্গার সুনামধন্য প্রান্ত স্যাট সিস্টেমের স্বত্বাধিকারী। তিনি বাংলাদেশ ছাত্রলীগ চুয়াডাঙ্গা জেলা শাখার সাবেক সহসভাপতি এবং কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নির্বাহী সদস্য ছিলেন।
পরিবারের সদস্যরা জানান, বুধবার ভোর সাড়ে তিনটার দিকে হঠাৎ অসুস্থ বোধ করেন তানজির আহমেদ রনি। তাঁর চাচাতো ভাই আশরাফুজ্জামান রানা তাঁকে নিয়ে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিলে হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করেন। এদিকে, রাতেই রনির মৃত্যুর খবর চারদিকে ছড়িয়ে পড়লে তাঁর নিকট আত্মীয়সহ সবাই বাকরুদ্ধ হয়ে পড়েন। দিনের আলো ফোটার সঙ্গে সঙ্গে রনিকে একনজর দেখতে তাঁর বড় মসজিদপাড়ার বাড়িতে ভিড় করতে শুরু করেন। সকালে রনিকে দেখতে ছুটে যান জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, জেলা ছাত্রলীগের সভাপতি মোহাইমেন হাসান জোয়ার্দ্দার অনিক, সহসভাপতি সাহাবুল হোসেন, ঘনিষ্ঠ বন্ধু লোটাস জোয়ার্দ্দার, ডা. ওয়াহেদ মাহামুদ রবিন, রনির ঘনিষ্ঠ বন্ধু সাংবাদিক আরিফুল ইসলাম ডালিম, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা শাখার সাংস্কৃতি ও প্রকাশনাবিষয়ক সম্পাদক হুসাইন মালিকসহ অনেকে।
দুপুরে রনিকে শেষবারের মতো দেখতে তাঁর বাসভবনে ছুটে যান চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাজিব হাসান কচি, সহসভাপতি কামাল হোসেন জোয়ার্দ্দার, কার্যনির্বাহী সদস্য নাজমুল হক স্বপন, অ্যাড. রফিকুল ইসলামসহ চুয়াডাঙ্গা প্রেসক্লাবের অন্যান্য নের্তৃবৃন্দ। এদিকে, গতকাল আসরের নামাজের পর রেল স্টেশন সংলগ্ন জান্নাতুল মওলা কবরস্থান জামে মসজিদে জানাজা শেষে জান্নাতুল মাওলা কবরস্থানে তাঁর দাফনকার্য় সম্পন্ন করা হয়েছে। তাঁর জানাযায় জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক অ্যাড. তালিম হোসেন, পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু, জেলা যুবলীগের আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দার, জাতীয় শ্রমিক লীগ চুয়াডাঙ্গা জেলা শাখার সাধারণ সম্পাদক ও জেলা বাস-ট্রাক সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. রিপন ম-ল, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলাউদ্দিন হেলা, জেলা বিএনপির আহ্বায়ক মজিবুল হক মালিক মজু, অ্যাড. ওয়াহেদুজ্জান বোলা, চেম্বার অব কমার্সের সহসভাপতি মঞ্জুরুল আলম মালিক লার্জ, কামরুজ্জামান হিরা, জেলা দোকান মালিক সমিতির সভাপতি আসাদুল হোসেন জোয়ার্দ্দার লেমন, সাধারণ সম্পাদক ইবরুল হাসান জোয়ার্দ্দার ইবু, জেলা ছাত্রলীগের সাবেক জি এস রাশেদুজ্জামান বাকি, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল কাদের, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম আসমান, আব্দুর রশিদ, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গরীব রুহানি মাসুম, জেলা ছাত্রলীগের সভাপতি মোহাইমেন হাসান জোয়ার্দ্দার অনিক, জেলা যুবদলের সভাপতি শরীফ-উর-জামান সিজারসহ জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নের্তৃবৃন্দসহ সর্বস্তরের জনগণ। জানাজা ও দাফনকার্য শেষে দোয়া পরিচালনা করেন হাফেজ মারুফ হাসান।


এদিকে, জেলা আওয়ামী লীগের সভাপতি ও চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন তানজীর আহমেদ রনির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। তানজীর আহমেদ রনির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন চুয়াডাঙ্গা প্রেসক্লাব, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিট, রাজনৈতিক ব্যক্তিবর্গ, দৈনিক সময়ের সমীকরণ পরিবারের পক্ষে সম্পাদক ও প্রকাশক শরীফুজ্জামান শরীফসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।