বাল্যবিবাহ রোধে আপনাদের কঠোর ভূমিকা রাখতে হবে

21

আলমডাঙ্গা থানা পরিদর্শন ও ইউপি চোরম্যানদের সঙ্গে মতবিনিময়কালে ডিসি নজরুল ইসলাম
আলমডাঙ্গা অফিস:
আলমডাঙ্গা থানা পরিদর্শন ও ইউপি চেয়ারম্যানদের সঙ্গে মতবিনিময় করেছেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। গতকাল সকাল ১০টার দিকে প্রথমে তিনি আলমডাঙ্গা থানা পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিটন আলী, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর কবির, ওসি (অপারেশন) স্বপন কুমার দাস ও এসআই সুব্রত। এ সময় ওসি থানার বাৎসরিক প্রতিবেদন ডিসির সামনে উপস্থাপন করেন।
পরিদর্শনকালে জেলা প্রশাসক থানার কর্মকর্তাদের উদ্দেশে বলেন, ‘আপনারা অহেতুক কাউকে হয়রানি করবেন না। মনে রাখবেন, সাধারণ মানুষ নিয়ে আমাদের চলতে হয়। বাল্যবিবাহ রোধে আপনাদের কঠোর ভূমিকা রাখতে হবে। মাদকের সঙ্গে কোনো আপস করা চলবে না।’ এ সময় তিনি ইউএনওকে উদ্দেশে করে বলেন, ‘আলমডাঙ্গার বিভিন্ন ওষুধের দোকানে অভিযান চালান। বিভিন্ন ওষুধের দোকানে মাদক জাতীয় ওষুধ বিনা প্রেসক্রিপশনে বিক্রয় হচ্ছে, তাদেরকে ধরেন। না হলে যুব সমাজ ধ্বংস হয়ে যাবে।’
আলমডাঙ্গা থানা পরিদর্শন শেষে জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার উপজেলা ভূমি অফিস পরিদর্শন করেন। এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জেলা প্রশাসককে ফুলেল শুভেচ্ছা জানান। পরে দুপুর ১২টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসকক্ষে আলমডাঙ্গা ইউপি চেয়ারম্যানদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হন তিনি।
মতবিনিময়কালে জেলা প্রশাসক বলেন, ‘আমি চুয়াডাঙ্গা জেলায় যোগদানের পর থেকে দেশে করোনা শুরু হয়। যে কারণে আমি কোনো ইউনিয়ন পরিদর্শন করতে পারিনি।’ তিনি বলেন, ‘আলমডাঙ্গা পৌরসভার রাস্তার অবস্থা দেখে আমি অবাক হয়েছি। একটি প্রথম শ্রেণির পৌরসভার রাস্তা এমন হবে, আমি আশা করিনি। তার ওপর রাস্তার পাশে নোংরা ময়লা পানিতে যেন ভাসছে। পয়ঃনিস্কাশনের ব্যবস্থাও নেই।’
হারদী ইউপি চেয়ারম্যান জেলা প্রশাসককে হারদী ইউনিয়নে আমন্ত্রণ জানান। ভাঙবাড়িয়া ইউনিয়ন চেয়ারম্যান কাউছার আহম্মদ বাবলু বলেন, ভাঙবাড়ীয়া টু আলমডাঙ্গা রাস্তার অবস্থা খুবই খারাপ। টেন্ডার হয়ে গেছে। কিন্তু ঠিকাদার কাজ বন্ধ করে রেখেছেন। জেলা প্রশাসক সব শুনে তাৎক্ষণিক চুয়াডাঙ্গা সড়ক বিভাগে ফোন করেন এবং ভাঙবাড়ীয়া টু আলমডাঙ্গা রাস্তার কাজ দ্রুত শেষ করতে অনুরোধ করেন।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আইয়ুব হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিটন আলী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাড. সালমুন আহম্মদ ডন, জেলা ইউপি চেয়ারম্যান সমিতির সভাপতি নুরুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান সমিতির সভাপতি কাউছার আহম্মেদ বাবলু, সম্পাদক নুরুল ইসলাম নুরু, খাদিমপুর ইউপি চেয়ারম্যান আব্দুল হালিম মণ্ডল, নাগদাহ ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, জামজামি ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, প্রেসক্লাবের সম্পাদক হামিদুল ইসলাম আজম, যুগ্ম সম্পাদক প্রশান্ত বিশ্বাস প্রমুখ।