বাংলায় চালু হলো ভাইবার

54

প্রযুক্তি ডেস্ক:
বাংলাদেশের ক্রমবর্ধমান ব্যবহারকারীর চাহিদা মেটাতে জনপ্রিয় মেসেজিং অ্যাপ ভাইবার বাংলায ভাষায় নতুন ইউজার ইন্টারফেস (ইউআই) চালু করেছে। এটি দেশের মানুষের জন্য ভাইবারের গুরুত্বপূর্ণ আপডেট, এখন থেকে ব্যবহারকারীরা বাংলায় খুব সহজেই অ্যাপটি ব্যবহার করতে পারবেন। ডিফল্ট এন্ড-টু-এন্ড এনক্রিপশনসহ সুরক্ষিত ক্রস-প্ল্যাটফর্ম যোগাযোগের অ্যাপ হিসেবে বিশ্বব্যাপী ভাইবারের সুনাম রয়েছে। বাংলাদেশেও ব্যক্তি এবং কমিউনিটি পর্যায়ে যোগাযোগের ক্ষেত্রে অ্যাপটি ব্যাপকভাবে ব্যবহৃত হয়। প্রতিষ্ঠানটি তাদের অ্যাপটিকে ব্যবহারবান্ধব করার জন্য বেশ কিছু উদ্যোগ নিয়েছে। যেখানে নতুন ফিচার যুক্ত করা হয়েছে এবং বিভিন্ন প্রতিষ্ঠান এবং সেলিব্রিটিদের জন্য স্থানীয় কমিউনিটি তৈরি করেছে। এছাড়া প্রতিষ্ঠানটি দেশি এবং প্রবাসী বাংলাদেশিদের জন্য প্রথমবারের মতো নতুন স্টিকার প্যাক নিয়ে এসেছে। ‘ভাইবার বর্তমানে বাংলাদেশে দ্রুত অগ্রসরমাণ চ্যাট অ্যাপগুলোর মধ্যে অন্যতম। ইতিমধ্যে অ্যাপটি এ দেশে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। সুতরাং, আমরা সিদ্ধান্ত নিয়েছি ইংরেজির পাশাপাশি আমরা স্থানীয় জনগোষ্ঠীর কথা বিবেচনা করে বাংলায় ইউজার ইন্টারফেস চালু করার, যাতে করে বাংলাদেশের অধিকাংশ মানুষ খুব সহজেই অ্যাপটি ব্যবহার করতে পারে। আমরা প্রতিনিয়ত চেষ্টা করি নতুন নতুন ধারণা নিয়ে আসার যেন খুব সহজেই অ্যাপটি ব্যবহার করা যায় এবং সেই সঙ্গে এর ব্যবহারকারীর সঙ্গে সম্পৃক্ততা বজায় রাখা যায়।’- বলেন অনুভব নায়ার, সিনিয়র ডিরেক্টর, বিজনেস ডেভেলপমেন্ট, এপিএসি, রাকুটেন ভাইবার।
উল্লেখ্য, ভাইবার সর্বপ্রথম ২০১৬ সালে বাংলায় স্টিকার প্যাক চালু করে। এরপর তারা সুবিন্যস্ত স্টিকার প্যাক উন্মোচন করেছে যেমন উরা ধুরা, বিশ্ব (ওর্য়াল্ড কাপ) ক্রিকেট ২০১৯, ভালোবাসা ভালোবাসি ইত্যাদি। স্টিকারগুলোতে বাংলা বিভিন্ন ধরনের ক্যারেকটার ছিল, যা ব্যবহারকারীদের ভাব প্রকাশের ক্ষেত্রে নানা ধরনের ও আকর্ষণীয় স্টিকার সরবরাহ করেছে।
ভাইবার অ্যাপ ব্যবহারকারীরা সেটিং অপশনে যেয়ে ইন্টারফেসটি বাংলায় পরিবর্তন করতে পারবেন। অ্যাপটি ডাউনলোড করা যাবে যঃঃঢ়ং://নরঃ.ষু/১ভ৫ঔ৫সঊ এই লিংক থেকে।