বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে দেশের জন্য কাজ করে যেতে হবে

77

মোমিনপুর ইউনিয়ন আ.লীগের ত্রিবার্ষিক সম্মেলনে এমপি ছেলুন জোয়ার্দ্দার
ভ্রাম্যমাণ প্রতিবেদক, আলমডাঙ্গা:
চুয়াডাঙ্গা সদর উপজেলার মোমিনপুর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার সকাল ১০টার দিকে পিটিআই ফুটবল মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের উদ্বোধন করেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান নান্নু। মোমিনপুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল কাশেমের সভাপিতত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি ও চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন।
প্রধান অতিথির বক্তব্যে এমপি ছেলুন জোয়ার্দ্দার বলেন, ‘এক সময় এই মোমিনপুর ইউনিয়ন আন্দোলনের কেন্দ্রবিন্দু ছিল। এই ইউনিয়নের নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে যেকোনো আন্দোলন সফল করা সম্ভব ছিল। আজ কোন্দলের কারণে একে অপরের মুখ দেখে না কেউ। এই ইউনিয়নের অনেকেই আমার সঙ্গে সহযোদ্ধা ছিলেন। বীর মুক্তিযোদ্ধা হুমায়ুন, মশলেম, মাজু, হুমায়ুনসহ অনেক প্রবীণ ব্যক্তি আজ আমাদের মধ্যে নেই। আজ তাঁদের শ্রদ্ধাভরে স্মরণ করি।’
নতুন প্রজন্মের উদ্দেশ্যে এমপি ছেলুন জোয়ার্দ্দার বলেন, ‘বাংলাদেশের ইতিহাস জানতে হবে, এলাকার মুরব্বিদের কাছ থেকে শুনতে হবে, শেখ মুজিবুর রহমান মারা যাওয়ার পর জিয়াউর রহমান আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের কী অবস্থা করেছিল, ইতিহাস সাক্ষী। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারণ করে সুন্দর দেশ গঠনে সবাইকে সঙ্গে নিয়ে দেশের জন্য কাজ করে যেতে হবে। জামায়াত-বিএনপির অনুপ্রবেশকারীদের দরকার নেই, আমাদের লোকের অভাব নেই। বিএনপি-জামায়াত জোট রাস্তায় লোক নামিয়ে হরতাল, মিছিল, মিটিং, গাড়ি ভাঙচুর, ট্রেনে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে সফল হতে পারেনি। তাই আওয়ামী লীগের মধ্যে ঢুকে নতুন কৌশল অবলম্বন করছে। এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে। সবাই একত্রে থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।’
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি খুস্তার জামিল, যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান, মাসুদুজ্জামান লিটু বিশ্বাস, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক অ্যাড. তালিম হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহাদৎ হোসেন, জেলা যুবলীগের সাবেক আহ্বায়ক আরেফিন আলম রঞ্জু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুর রশিদ, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী শেফালী খাতুন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গরীব রুহানি মাসুম ও আওয়ামী লীগের নেতা আমির হোসেন।
এ ছাড়াও উপস্থিত ছিলেন মোমিনপুর ইউনিয়ন আওয়ামী লীগের নেতা মুসাব আলী, মোস্তাফিজুর রহমান মাজু, হেলাল উদ্দিন, গাবু, মুন্নাফ, লিটন, শাহানাজ, জেলা ছাত্রলীগের সহসভাপতি শাহাবুল হোসেন, সহসম্পাদক বাপ্পি, সাবেক ক্রীড়া সম্পাদক ফিরোজ জোয়ার্দ্দার, চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক হাসান তারেক, ছাত্রলীগের নেতা প্রান্ত প্রমুখ।

আলোচনা সভা শেষে মোস্তাফিজুর রহমান নিপুল মেম্বারকে সভাপতি ও আব্দুল্লাহ আল মামুন রতনকে সাধারণ সম্পাদক করে মোমিনপুর ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়। অনুষ্ঠানটির সার্বিক পরিচালনা করেন জেলা ছাত্রলীগের নেতা আবদুল কাদের ও মোমিনপুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক খালিদ হাসান মিলন।