ফেনসিডিল, গরুসহ বিভিন্ন প্রকার মালামাল উদ্ধার

46

দামুড়হুদা ও মেহেরপুরে বিজিবির চোরাচালানবিরোধী অভিযান
সমীকরণ প্রতিবেদন:
চুয়াডাঙ্গার দামুড়হুদা ও মেহেরপুরে চোরাচালানবিরোধী অভিযান চালিয়ে ভারতীয় ফেনসিডিল, গরুসহ বিভিন্ন প্রকার মালামাল উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ ঘটনায় দুইজন আটক হয়েছে।গতকাল বুধবার ও গত মঙ্গলবার পৃথক অভিযানে এসব চোরাচালানসহ আসামিদের আটক করা হয়।
চুয়াডাঙ্গা-৬ বিজিবির অতিরিক্ত পরিচালক ও ভারপ্রাপ্ত অধিনায়ক নিস্তার আহম্মেদ সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায়, গত মঙ্গলবার রাত সাড়ে চারটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের (৬ বিজিবি) দর্শনা আইসিপির টহল কমান্ডার নায়েক মো. মনির হোসেন ফোর্স নিয়ে অভিযান চালিয়ে দামুড়হুদা থানার অন্তর্গত ঈশ্বরচন্দ্রপুর গ্রামের মাঠ থেকে ৪৬ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার করেন। যার আনুমানিক মূল্য ১৮ হাজার ৪ শ টাকা।
এ দিকে গতকাল বুধবার দুপুর ১২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের (৬ বিজিবি) বুড়িপোতা বিওপির টহল কমান্ডার সুবেদার মো. জামাল উদ্দিন ফোর্স নিয়ে অভিযান চালিয়ে মেহেরপুর সদর থানার অন্তর্গত বুড়িপোতা গ্রাম থেকে ৯ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার করেন। যার আনুমানিক মূল্য ৩ হাজার ৬ শ টাকা।
একইদিন দুপুর দেড়টার দিক গোপন সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের (৬ বিজিবি) মুন্সিপুর বিওপির টহল কমান্ডার সুবেদার মো. মতিয়ার রহমান ফোর্স নিয়ে অভিযান চালিয়ে দামুড়হুদা থানার অন্তর্গত কুতুবপুর গ্রামের কবরস্থান থেকে ১৭টি ভারতীয় হরলিক্স, ১৫০টি ইনো, ১টি হাতঘড়ি এবং ২০৮টি কসমেটিকস সামগ্রী উদ্ধার করেন। যার আনুমানিক মূল্য ২২ হাজার ৬৩৪ টাকা।
অপরদিকে গতকাল বুধবার ভোর সাড়ে পাঁচটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের (৬ বিজিবি) ঠাকুরপুর বিওপির টহল কমান্ডার সুবেদার মো. আব্দুল হান্নান ফোর্স নিয়ে অভিযান চালিয়ে দামুড়হুদা থানার অন্তর্গত ঠাকুরপুর সীমান্তের মেইন পিলার ৮৯/৫-আর হতে ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ঠাকুরপুর মাঠ থেকে দুটি ভারতীয় গরু উদ্ধার করেন। যার আনুমানিক মূল্য ২ লাখ ৪০ হাজার টাকা। উদ্ধার হওয়া গরু দর্শনা কাস্টমস অফিসে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন।
অন্যদিকে গত মঙ্গলবার রাত আনুমানিক সাড়ে সাতটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের (৬ বিজিবি) ঠাকুরপুর বিওপির টহল কমান্ডার নায়েক মো. আব্দুল হান্নান ফোর্স নিয়ে অভিযান চালিয়ে দামুড়হুদা থানার অন্তর্গত ঠাকুরপুর বিওপির সামনে পাকা রাস্তার ওপর হতে ১২ পিস ইয়াবা বড়ি ও ১টি মোটরসাইকেলসহ দুইজনকে আটক করেন। আটক হওয়া ব্যক্তিরা হলেন মেহেরপর সদর উপজেলার আমদহ গ্রামের মাদার আলীর ছেলে সুজন মিয়া (২৩) ও মো. বিপ্লব হোসেন (২১)। উদ্ধার হওয়া ১২ পিস ইয়াবা বড়ি ও ১টি মোটরসাইকেলের আনুমানিক মূল্য ৫৩ হাজার ৬ শ টাকা। আটক আসামিসহ উদ্ধার হওয়া ইয়াবা বড়ি এবং মোটরসাইকেল দামুড়হুদা থানায় সোর্পদ করে মামলা করা হয়েছে।