ফুটপাত দখলকারীকে জরিমানা, ক্লিনিক সিলগালা!

42

আলমডাঙ্গা অফিস:
আলমডাঙ্গায় ভ্রাম্যমাণ আদালত সরকারি জায়গা ও ফুটপাত দখল করে ব্যবসা পরিচালনার অপরাধে এক ব্যক্তিকে ২ হাজার টাকা জরিমানা, আলমডাঙ্গার একটি অবৈধ ক্লিনিক মালিককে ৫ হাজার টাকা জরিমানাসহ ক্লিনিকটি সিলগালা করে দিয়েছেন। গতকাল বুধবার বেলা ১১টার দিকে আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিটন আলী এ অভিযান পরিচালনা করেন।
স্থানীয় সরকার ও পৌরসভা আইনে আলমডাঙ্গা বাজারের মাছের বাজার, তহহাট, চালের বাজার ও ফলের হাটে সরকারি জায়গা দখল করে ব্যবসায়ীরা ব্যবসা করার কারণে জনদুর্ভোগের সৃষ্টির অপরাধে এক সপ্তাহ আগে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. লিটন আলী সরকারি জায়গা ছেড়ে দিতে আল্টিমেটাম দিয়ে আসেন। এরপর গত মঙ্গলবার এক সপ্তাহ শেষে অভিযান চালিয়ে তিনি ১৭ জনকে ২৫ হাজার টাকা জরিমানা করেন এবং বাকি ব্যবসায়ীদের ফুটপাত ও সরকারি জায়াগা ছেড়ে দিতে বলেন। গতকাল আবার উপজেলা নির্বাহী অফিসার মো. লিটন আলী সকাল ১০টার দিকে বাজারে অভিযান চালান। এ সময় হলুদ পট্টির মীর ক্রোকারিজের মালিককে সরকারি জায়গা ও ফুটপাত দখল করে ব্যবসা করার অপরাধে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ২ হাজার টাকা জরিমানা করেন। এ সময় উপস্থিত ছিলেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (্ওসি) সৈয়দ আশিকুর রহমান, বণিক সমিতির সম্পাদক মীর শফিকুল ইসলাম প্রমুখ। এ ঘটনার পর মো. লিটন আলী বাজারের বিভিন্ন এলাকা পরিদর্শন করে সবাইকে আবারও এক সপ্তাহ সময় দেন এবং এর মধ্যে সরকারি জায়গা থেকে মালামাল সরিয়ে নিতে বলেন।
এদিকে, বেলা ১১টার দিকে হারদী সততা ক্লিনিকে অভিযান চালানো হলে ক্লিনিকের কোনো বৈধ কাগজপত্র না থানায় ক্লিনিকের অপারেশন থিয়েটারসহ ক্লিনিকটি সিলগালা করে দেওয়া হয় এবং ক্লিনিক মালিক রাব্বিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।