প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের নবম আসরের উদ্বোধন

45

চুয়াডাঙ্গা পৌর পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ

তৃণমূল থেকে ভালো খেলোয়াড় বের করতে এ টুর্নামেন্ট -জিপু চৌধুরী
সমীকরণ প্রতিবেদক:
চুয়াডাঙ্গা পুরাতন স্টেডিয়াম মাঠে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের নবম আসরের উদ্বোধন করা হয়েছে। গতকাল বুধবার সকাল সাড়ে নয়টায় চুয়াডাঙ্গার পৌর মেয়র ওবাইদুর রহমান চৌধুরী জিপু ফিতা কেটে এ টুর্নামেন্ট উদ্বোধন করেন। পরে খেলোয়াড়দের সঙ্গে কুশল বিনিময় করেন। চুয়াডাঙ্গা পৌরসভার সার্বিক সহযোগিতায় পৌর পর্যায়ে এ ফুটবল টুর্নামেন্টে আয়োজন করেছে প্রাথমিক শিক্ষা বিভাগ চুয়াডাঙ্গা সদর ক্লাস্টার।
উদ্বোধনী বক্তব্যে পৌর মেয়র বলেন, একজন কৃতি খেলোয়াড় দেশের সম্পদ হিসেবে গণ্য হয় এবং আন্তর্জাতিক অঙ্গণে সুনাম ছড়িয়ে দিয়ে দেশের মর্যাদা সমুন্নত রাখে। তাই বর্তমান সরকারের লক্ষ্য তৃণমূল থেকে কৃতি খেলোয়াড় খুঁজে বের করে আনা। তিনি বলেন, শিক্ষার্থীদের জীবন গঠনে খেলাধুলার গুরুত অপরিসীম। মানসিক উৎকর্ষ সাধন এবং সুস্থদেহের জন্য নিয়মিত খেলাধুলা করা দরকার। খেলাধুলা শিক্ষার্থীদের মধ্যে প্রতিযোগিতামূলক মনোভাব গড়ে তোলে এবং জীবন প্রতিষ্ঠার পথ সুগম করে।
চুয়াডাঙ্গা সদর উপজেলার সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা ফিরোজুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা পৌরসভার কাউন্সিলর সিরাজুল ইসলাম মনি ও পারভীন সুলতানা। উদ্বোধনী দিনে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের উভয়গ্রুপে ১৬টি দল এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। নক আউট পদ্বতিতে ২৪টি দল এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে। লটারি পদ্বতিতে বাই পেয়ে আগেই ৮টি দল দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করে। আজ বৃহস্পতিবার উদ্বোধনী দিনে জয় পাওয়া দলের মুখোমুখি হবে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করা ৮টি দল। বৃহস্পতিবার উদ্বোধনী দিনে বঙ্গবন্ধু ফুটবলে রেলবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১২ নম্বর জার্সিধারী খেলোয়ার পৃথিবির হ্যাট্টিকে ৪-০ গোলে হার নিয়ে মাঠ ছাড়ে চুয়াডাঙ্গা ১ নম্বর (কালিপদ) সরকারি প্রাথমিক বিদ্যালয়। রেলবাজারের পক্ষে অপর গোলটি করে নিশান। দিনের অন্য খেলায় এম এ বারি ২-০ গোলে পুলিশ লাইনকে হারায়। দলের পক্ষে মোস্তাক ও রহিম একটি করে গোল করে। মাস্টারপাড়া ১-০ গোলে মুসলিম পাড়াকে পরাজিত করে। একমাত্র গোলটি করেন সিয়াম। ইসলাম পাড়া ৩-০ গোলে সুমির দিয়া পুটি মোহাম্মদকে, কুলচারা ৩-০ গোলে শাহাদৎ হোসেনকে, বেলগাছি ৩-০ গোলে রিজিয়া খাতুন প্রভাতীকে,মনিয়ার রহমান ২-০ গোলে ওল্ড জে এমকে, বুজরুকগড়গড়ি ট্রাইব্রেকারে ৪-৩ হাজরাহাটি উত্তর পাড়াকে পারাজিত করে। অপর দিকে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপে রেলবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় ৪-০ গোলে চুয়াডাঙ্গা ১নং (কালিপদ) সরকারি প্রাথমিক বিদ্যালয়কে, এম এ বারি ১-০ গোলে পুলিশ লাইনকে, মুসলিম পাড়া টুম্পার দেওয়া ২-০ গোলে মাস্টারপাড়াকে পরাজিত করে। ইসলাম ট্রাইব্রেকারে ১-০ সুমিরদিয়া পুটি মোহাম্মদ পরাজিত করে। কুলচারার পক্ষে একাই ৫টি গোল করে চমক দেখান তিথী। ফলে ৫-০ গোলে হার নিয়ে মাঠ ছাড়েন শাহাদৎ হোসেন। বেলগাছি ৩-০ গোলে রিজিয়া খাতুন প্রভাতীকে,মনিয়ার রহমান ২-০ গোলে ওল্ড জে এমকে, বুজরুকগড়গড়ি ট্রাইব্রেকারে ৪-৩ হাজরাহাটি উত্তর পাড়াকে পারাজিত করে।