প্রশাসকের দায়িত্ব পেলেন আব্দুল হান্নান ও বিকাশ কুমার সাহা

85

তিতুদহ ও গড়াইটুপি ইউনিয়নে প্রশাসক নিয়োগ
নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গা সদর উপজেলার তিতুদহ (পুর্নগঠিত) ও গড়াইটুপি (নবগঠিত) ইউনিয়ন পরিষদে প্রশাসক হিসেবে চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল হান্নান ও সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ কুমার সাহাকে নিয়োগ দিয়েছে স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। গত ১৯ অক্টোবর মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক নির্দেশনায় জানানো হয়েছে, চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের স্মারক নং ৫৩২, ২৮/০৯/২০২০ ও স্মারক নং ৫৮০, ১২/১০/২০২০-এর প্রস্তাব মোতাবেক স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯-এর ১৮ ধারা অনুযায়ী শর্তসাপেক্ষে নিম্নবর্ণিত কর্মকতা ও ব্যক্তিগণকে চুয়াডাঙ্গা সদর উপজেলার তিতুদহ (পুর্নগঠিত) ও গড়াইটুপি (নবগঠিত) ইউনিয়ন পরিষদে প্রশাসক ও সদস্য হিসেবে নিয়োগ প্রদান করা হলো। তিতুদহ (পুর্নগঠিত) ইউনিয়ন পরিষদের নিয়োগপ্রাপ্ত সদস্যরা হলেন, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মাহাতাব উদ্দীন বিশ্বাস, আড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, উপজেলা সমাজসেবা অফিসের ফিল্ড সুপারভাইজার সেলিম হোসেন, গিরিশনগর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মনির হোসেন, তিতুদহ ইউনিয়ন পরিবার পরিকল্পনার এফডব্লিউএ বুলবুলি খাতুন, চাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুল ইসলাম, বড়সলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেম, তিতুদহ ইউনিয়নের এফডব্লিউ মর্জিনা খাতুন।
অপরদিকে, গড়াইটুপি (নবগঠিত) ইউনিয়ন পরিষদের নিয়োগপ্রাপ্ত সদস্যরা হলেন, কালুপোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোশারফ হোসেন, সড়াবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনিসুর রহমান, সুজায়েতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিয়ার রহমান, গড়াইটুপি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সন্ন্যাসী কুমার পাল, গড়াইটুপি ইউনিয়ন পরিবার পরিকল্পনার এফডব্লিউএ রেশমা খাতুন, খাড়াগোদা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বশির আহমেদ, কলাগাছি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মজিবার রহমান, গহেরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহিদা পারভীন, গবরগাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল হক।
এবিষয়ে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, তিতুদহ (পুর্নগঠিত) ইউনিয়ন পরিষদের নির্বাচন এবং নির্বাচিত সদস্যদের শপথ গ্রহণের মাধ্যমে দায়িত্ব না পাওয়া পর্যন্ত নিয়োগপ্রাপ্ত কর্মকর্তা ও ব্যক্তিগণ দায়িত্বপালন করবেন। আর গড়াইটুপি (নবগঠিত) ইউনিয়ন পরিষদের নির্বাচন ইতিমধ্যেই সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচিত প্রতিনিধিরা শপথগ্রহণের মাধ্যমে দায়িত্ব না নেওয়া পর্যন্ত নিয়োগপ্রাপ্ত কর্মকর্তা ও ব্যক্তিগণ দায়িত্বপালন করবেন। ইউনিয়ন পরিষদের কার্যক্রমকে সচল রাখার জন্য স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯-এর ১৮ ধারা অনুযায়ী শর্তসাপেক্ষে এ নিয়োগ দিয়েছে স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়।
উল্লেখ্য, নিয়োগপ্রাপ্ত কর্মকর্তা ও ব্যক্তিগণ ১২০ দিনের অধিক সময় দায়িত পালন করতে পারবেন না।