পল্লব আহ্বায়ক ও আলিমকে সদস্য সচিব নির্বাচিত

69

বিতর্ক চর্চা প্রসারের লক্ষ্যে মেহেরপুরে ডিবেটার্স ফোরামের আত্মপ্রকাশ
মেহেরপুর অফিস:
বিতার্কিকদের বিতর্ক চর্চা এবং এর প্রসারের লক্ষ্যে মেহেরপুর ডিবেটার্স ফোরাম (এমডিএফ) নামে একটি নতুন সংগঠন আত্মপ্রকাশ করেছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে মেহেরপুর পৌর কমিউনিটি সেন্টারে এক আলোচনা সভার মধ্য দিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানে অধ্যয়নরত সাবেক ও বর্তমান বিতার্কিকদের নিয়ে এই সংগঠন আত্মপ্রকাশ করে।
ওই কমিটিতে রাসেদুল ইসলাম পল্লবকে আহ্বায়ক এবং আব্দুল আলিমকে সদস্য সচিব করে আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন যুগ্ম আহবায়ক আব্দুর রহমান, রাসিব নাহিদ, আবু সাইদ, পারমিতা, আসাদুল্লাহ আল গালিব, সদস্য তানভির আল মামুন, নিশাত মান্নান পুতুল, ইনজামামুল হক তুষার, আবির লাকি বিন্দু, নুসরাত তিথি, মৌরি, আল-আমিন আশিক, নির্ঝর, রাতুল আহম্মেদ, রোকিবুজ্জামান রাজন, ফাতেমা ফারজানা নির্জনা, সাকিল আহম্মেদ, মৌসুফা তানিয়া ও মুজাহিদুল ইসলাম।
সংগঠনের সদস্য সচিব আব্দুল আলিম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সংগঠনের অন্যতম লক্ষ্য ও উদ্দেশ্য হলো মেহেরপুরের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বিতর্কের সাথে সংযুক্ত করে একটি যুক্তিবাদী, বুদ্ধিভিত্তিক প্রজন্ম তৈরি করা। পাশাপাশি সকল জাতীয় ও আন্তর্জাতিক বিতর্ক প্রতিযোগিতায় মেহেরপুর থেকে তার্কিক দল প্রেরণ করে মেহেরপুরের প্রতিনিধিত্ব নিশ্চিত করা। আর এসব লক্ষ্য ও উদ্দেশ্যেকে সফল করার জন্য সংগঠন থেকে প্রতিবছর নিয়মিত কর্মসূচি গ্রহন করা হবে। যার মধ্যে থাকবে বিতর্কের উপর কর্মশালা, আন্তঃস্কুল ও কলেজ বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা, নিয়মিত বিরতিতে বিতর্ক উৎসব করা।
এ সকল কর্মযজ্ঞ বাস্তবায়নের ক্ষেত্রে যারা পাশে থেকে নেতৃত্ব দেবেন তাদেরকে নিয়ে একটি আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি স্বল্প সময়ের মধ্যে একটি বিতর্ক উৎসব করে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবে বলে সিদ্ধান্তে উপনিত হয়েছে। কমিটির পক্ষ থেকে ইতিপূর্বে যেসকল বিতার্কিক মেহেরপুরে বিতার্কিকদের জন্য বিভিন্ন সময় একটি প্লাটফর্ম তৈরির প্রচেষ্টা চালিয়েছে তাদের সবার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেছে। কমিটি আশা করছে সারা বাংলাদেশের বিতার্কিকদের সহযোগিতায় মেহেরপুরের বিতর্ক চর্চায় এই সংগঠনটি অনন্য অবদান রাখতে সক্ষম হবে।