পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের বিকল্প নেই

115

আলমডাঙ্গায় বৃক্ষমেলার উদ্বোধনকালে উপজেলা চেয়ারম্যান আইয়ুব হোসেন
আলমডাঙ্গা অফিস:
আলমডাঙ্গা উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অফিসের আয়োজনে ফলদ বৃক্ষমেলার উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা কৃষি অফিসের চত্বরে এ বৃক্ষমেলার উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিটন আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আইয়ুব হোসেন।
প্রধান অতিথির বক্তব্যে আইয়ুব হোসেন বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই। বিশেষ করে খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথা ভাবতে হবে, পুষ্টি উন্নয়নের বুনিয়াদ। দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, এ জন্য কৃষি, মৎস্য, প্রাণিসম্পদ বিভাগের অবদান প্রশংসনীয়। তিনি আরও বলেন, ‘গাছ আমাদের ফল দেয়, কাঠ দেয়, অক্সিজেন দেয়। তাই আমি প্রত্যেককে অনুরোধ করছি, আপনারা অন্তত একটি করে বৃক্ষ রোপণ করে দেশের পুষ্টির চাহিদা মেটাতে শরিক হন।’
সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান কাজী মারজাহান নিতু, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুন্সি আসাদুজ্জামান ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মজিবর রহমান। স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ আলী জিন্নাহ। উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সোহেল রানার পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সম্পাদক ইয়াকুব আলী মাস্টার, বীর মুক্তিযোদ্ধা আলহজ্ব শেখ নুর মোহাম্মদ জকু, বীর মুক্তিযোদ্ধা মইনদ্দিন, ইউপি চেয়ারম্যান আমিরুল ইসলাম মন্টু, লুৎফর রহমান, নুরুল ইসলাম নুরু, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা হামিদুল ইসলাম আজম, সাংগঠনিক সম্পাদক আতিয়ার রহমান, মৎস্য কর্মকর্তা ফাতেমা কামরুন্নাহার আঁখি, বিআরডিবি কর্মকর্তা সায়লা সারমিন, আলমডাঙ্গা সরকারি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলাম খান, শিক্ষা কর্মকর্তা আব্দুল বারি প্রমুখ। অনুষ্ঠান শেষে অতিথিরা কৃষকদের মধ্যে বিনা মূল্যে গাছের চারা বিতরণ করেন।