নাগদাহে মিথুন ফাউন্ডেশন যাত্রা শুরু

36

এলাকার উন্নয়নে নিজেকে বিলিয়ে দেবো -মিথুন আহমেদ
সমীকরণ প্রতিবেদন:
মানবতার সেবার ব্রত নিয়ে আলমডাঙ্গার নাগদাহ গ্রামে মিথুন ফাউন্ডেশন যাত্রা শুরু করেছে। গতকাল শুক্রবার বিকেলে মিথুন ফাউন্ডেশনের উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে ফাউন্ডেশন চত্বরে বৃক্ষরোপণ কর্মসূচি ও দুস্থ ৬ নারীকে সেলাই মেশিন প্রদান করা হয়েছে। মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা যুবলীগের আহ্বায়ক ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নঈম হাসান জোয়ার্দ্দার।
মিথুন ফাউন্ডেশনের উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মিথুন ফাউন্ডেশনের চেয়ারম্যান মিথুন আহমেদের পিতা মিথুন ফাউন্ডেশনের সভাপতি মো. মারজেদ আলী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক জিল্লুর রহমান, মোমিনপুর ইউপি চেয়ারম্যান জেলা কৃষক লীগের সভাপতি গোলাম ফারুক জোয়ার্দ্দার ও নাগদাহ ইউনিয়ন যুবলীগের সভাপতি আবুল হাসনাত। অন্যদের মধ্যে উপস্থিত থেকে অনুষ্ঠানের সার্বিক সহযোগিতা করেন যুবলীগ কর্মী বিশিষ্ট ব্যবসায়ী এম এ মারুফ, ডা. মাসুম, সৈকত, টুইট, রাসেল, আরিফ প্রমুখ। এছাড়া উপস্থিত ছিলেন আবু বক্কর আরিফ, আজাদ আলী, মাসুদুর রহমান মাসুম ও আল ইমরান শুভ। অনুষ্ঠানে ৫ নারীকে সেলাই মেশিন প্রদান করা হয়। সেলাই মেশিনপ্রাপ্তরা হলেন, পুজারী, সুমাইয়া, বিথী, আশুরা, সুরভী ও খুশি।
এলাকাসূত্রে জানা গেছে, ইতোমধ্যেই মিথুন ফাউন্ডেশনের চেয়ারম্যান মিথুন আহমেদ এলাকার উন্নয়নে নিবেদিত হয়ে উঠেছেন। এলাকার ধর্মীয় প্রতিষ্ঠানসহ সাধারণ মানুষের কল্যাণে বেশ কিছু অনুদান প্রদান করেছেন তিনি। এর মধ্যে ভোলারদাড়ি জামে মসজিদে টাইলসকরণ, নাগদাহ পূর্বপাড়া মসজিদে মাইকসেট প্রদান, নাগদাহ বড় মসজিদে ৫টি ফ্যান ও মাইকসেট প্রদান, উত্তরপাড়া ক্যানেলের পাশের মসজিদে ইট প্রদান, নাগদাহ মোড় এবং পশ্চিমপাড়ায় বটগাছ বেঁধে সাধারণ মানুষের বসার ব্যবস্থাকরণ, বিভিন্ন স্থানে বিশুদ্ধ পানির ব্যবস্থা স্বরূপ টিউবওয়েল প্রদান, উত্তরপাড়ার কয়েকজনকে ফ্যান প্রদান, দরিদ্র ও অসহায় মানুষের মধ্যে ভেড়া, ছাগল এবং নগদ অর্থ সহায়তা প্রদান। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মিথুন ফাউন্ডেশনের চেয়ারম্যান মিথুন আহমেদ। তিনি তার বক্তৃতায় বলেন এলাকার সাধারণ মানুষ আমার পাশে থাকলে আমি এলাকার সার্বিক উন্নয়নে নিজেকে বিলিয়ে দেবো।