নতুন ২ জনসহ চুয়াডাঙ্গায় মোট আক্রান্ত ২৫৮

25

মেহেরপুরে ২, ঝিনাইদহে ২৪ ও কুষ্টিয়ায় ৪৭ জনের করোনা শনাক্ত
নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গায় নতুন দুজন করোনা শনাক্ত হয়েছেন। গতকাল সোমবার রাত সাড়ে আটটায় জেলা সিভিল সার্জন ডা. এ এস এম মারুফ হাসান এ তথ্য নিশ্চিত করেন। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৫৮ জন। গতকাল কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে চুয়াডাঙ্গার নতুন ৮টি নমুনার ফলাফল আসে। যার মধ্যে ২ জনের রিপোর্ট পজেটিভ এবং বাকি ৬টি রিপোর্ট নেগেটিভ। নতুন আক্রান্ত দুজনের বাড়ি চুয়াডাঙ্গা সদর উপজেলায়। কুকিয়া চাঁদপুরে করোনা শনাক্ত রোগীকে হোম আইসোলেশন ব্যবস্থায় নেওয়া হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত সদরে আক্রান্ত অপরজনের ঠিকানা পায়নি স্বাস্থ্য বিভাগ। আজ তাঁর শারীরিক অবস্থা বুঝে হোম আইসোলেশন অথবা প্রাতিষ্ঠানিক আইসোলেশন ব্যবস্থায় নেওয়া হবে।
কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবের তথ্যে জানা যায়, গতকাল ল্যাবে চুয়াডাঙ্গার ৮টি, মেহেরপুরের ২২টি, ঝিনাইদহের ৭৬টি, কুষ্টিয়ার ১৪০টি, নড়াইলের ৮৪টি নমুনাসহ ৩২৯টি নমুনা পরীক্ষা করে চুয়াডাঙ্গায় ২ জন, ঝিনাইদহের ২৪ জন, কুষ্টিয়ায় ৪৭ জন, নড়াইলে ২৯ জনসহ মোট মোট ১০২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এছাড়া বাকিগুলোর ফলাফল নেগেটিভ।
চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এ এস এম মারুফ হাসান জানান, নতুন আক্রান্ত দুজনই সদর উপজেলার বাসিন্দা। এর মধ্যে একজনের বাড়ি সদর উপজেলার কুকিয়া চাঁদপুর গ্রামে। অপরজনের ফোন বন্ধ থাকায় তাঁর ঠিকানা শনাক্ত করা যায়নি। আজ তাঁর শারীরিক অবস্থা বুঝে হোম আইসোলেশন অথবা প্রাতিষ্ঠানিক আইসোলেশন ব্যবস্থায় নেওয়া হবে।
এদিকে, গতকাল করোনা আক্রান্ত সন্দেহে চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ ৪৩টি নমুনা সংগ্রহ করেছে। সদর উপজেলা থেকে ১৪টি, আলমডাঙ্গা উপজেলা থেকে ১৫টি ও দামুড়হুদা উপজেলা থেকে ১৪টি নমুনাসহ সংগৃহীত ৪৩টি নমুনা পরীক্ষার জন্য কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
গতকাল জেলায় নতুন ১৮ জন সুস্থ হয়েছেন। সদর হাসপাতালের আইসোলেশন থেকে ১০ জন ও হোম আইসোলেশন থেকে ৮ জন। হাসপাতালের আইসোলেশনে সুস্থ ১০ জনের মধ্যে সদর উপজেলার ৩ জন, আলমডাঙ্গার ১ জন, দামুড়হুদার ৫ জন ও জীবননগরের ১ জন। হোম আইসোলেশন থেকে সুস্থ ৮ জনের মধ্যে সদর উপজেলার ৬ জন ও আলমডাঙ্গা উপজেলার ২ জন।
চুয়াডাঙ্গায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন সদর উপজেলায় ৮৭ জন, আলমডাঙ্গা উপজেলায় ৬৫ জন, দামুড়হুদা উপজেলায় ৭৭ জন ও জীবননগর উপজেলায় ২৯ জনসহ মোট ২৫৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন সদর উপজেলায় ৫৯ জন, আলমডাঙ্গা উপজেলায় ৪৩ জন, দামুড়হুদা উপজেলায় ৫১ জন ও জীবননগর উপজেলায় ১২ জনসহ মোট ১৬৫ জন।
চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভিাগের সর্বশেষ তথ্য অনুযায়ী জেলায় এখন পর্যন্ত মোট নমুনা সংগ্রহ ২২৯৯টি। প্রাপ্ত ফলাফল ২১৫০টি। করোনা শনাক্ত হয়েছে ২৫৮ জনের, করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে ১৯০৬ জনের। সুস্থ ১১৬৫ জন ও মৃত্যু ৩ জন।