ধর্ষণকারীর কঠোর শাস্তির দাবিতে মানববন্ধন

56

গাংনীর বামন্দীতে ১১ বছরের শিশু ধর্ষণের ঘটনা, ধর্ষক আটক
গাংনী অফিস:
গাংনী উপজেলার বামন্দীতে ১১ বছরের শিশুকে নানা প্রলোভনে ও ভয়-ভীতি দেখিয়ে ধষর্ণের অভিযোগ ওঠে বৃদ্ধ আক্কাস আলীর বিরুদ্ধে। আক্কাস আলী আটক হলেও এমন জঘন্য অপরাধের জন্য তাঁর কঠোর শাস্তির দাবি জানিয়ে মানববন্ধন করেছে উপজেলার সচেতন জনসাধারণ। গতকাল বৃহস্পতিবার বিকেলে গাংনী প্রেসক্লাবের সামনে এ মানববন্ধনের আয়োজন করে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। মানববন্ধনে ধর্ষণের শিকার ওই শিশুর বাবার সভাপতিত্বে ও জেলা কৃষক লীগের নেতা মশিউর রহমান পলাশের পরিচালনায় ধর্ষকের বিচার দাবিতে বক্তব্য দেন মেহেরপুর জেলা মোটর শ্রমিক ইউনিয়নের লাইন সম্পাদক মনিরুল ইসলাম মনি, গাংনী বাজারের প্রতিবাদী মুখ বিপুল জাহিদ, জাহিদুল ইসলাম জাহিদ, ফজলুর রহমান, সাবেক ছাত্রনেতা মশিউর রহমান প্রমুখ।
মানববন্ধনে বিপুল জাহিদ নামের এক সমাজসেবক বলেন, ‘আইনজীবীরা যখন একজন ধর্ষকের পক্ষে দাঁড়ায়, তখন আমাদের কষ্ট হয়। সাধারণ মানুষ হিসেবে আমাদের প্রত্যাশা, এসব জঘন্য মানুষের পক্ষে কোনো আইনজীবী দাঁড়াবে না। কারণ ধর্ষক কখনো ক্ষমা পাওয়ার কথা নয়। তারপরেও একজন বয়স্ক মানুষ কীভাবে একটি কমলমতি শিশুর জীবনকে শেষ করে দেয়। আর এমন অমানুষের পক্ষে কীভাবে জামিনদার হয়ে কোর্টে হাজির হয় আইনজীবী, তা বোধগম্য নয়।’
মানববন্ধনে অন্য বক্তারা বলেন, এমন ধর্ষণের ঘটনা যেন গাংনীতে আর না ঘটে, তার জন্য প্রয়োজন এ ধষর্কের দৃষ্টান্তমূলক শাস্তি। আর কঠোর শাস্তির মাধ্যমে পুলিশ-প্রশাসনকে সাধারণ মানুষকে জানান দিতে হবে, সর্বাঙ্গে মানুষের নিরাপত্তা। পুলিশ-প্রশাসন সব সময়ে মানুষের নিরাপত্তায় নিয়োজিত। এটা প্রমাণে এসব ধর্ষকদের দ্রুত আইনে বিচার করতে হবে। যাতে করে আর কোনো মানুষ এমন ন্যাক্কারজনক ঘটনা না ঘটাতে পারে।