দেশে আরও ৩২ জনের মৃত্যু, শনাক্ত ২২৩০

59

গত ২৪ ঘণ্টায় চুয়াডাঙ্গায় নতুন করে ছয়জন করোনায় আক্রান্ত
সমীকরণ প্রতিবেদন:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩২ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ২ হাজার ২৩০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ১৪ দশমিক ৮৫ শতাংশ। গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ১৫ হাজার ১৮টি। এ সময় দেশের ১১৭টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা হয়। এ পর্যন্ত ৪ লাখ ৫১ হাজার ৯৯০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মারা গেছেন ৬ হাজার ৪৪৮ জন। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ২৬৬ জনমস মোট ৩ লাখ ৬৬ হাজার ৮৮৭ জন সুস্থ হয়েছেন। গত ২৪ ঘণ্টায় করোনায় যে ৩২ জনের মৃত্যু হয়েছে, তাঁদের মধ্যে পুরুষ ২৫ জন, বাকিরা নারী। এর মধ্যে ৩১ জনেরই মৃত্যু হয়েছে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে একজনের হোম আইসোলেশনে বাড়িতে।
চুয়াডাঙ্গা:
চুয়াডাঙ্গায় নতুন করে আরও ছয়জনের করোনা শনাক্ত হয়েছে। গতকাল নতুন শনাক্ত ছয়জনের মধ্যে সদর উপজেলার চারজন, আলমডাঙ্গার একজন ও দামুড়ড়হুদার একজন। জেলায় এ পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৫৭৬ জন। গতকাল মঙ্গলবার রাত ৮টায় জেলা সিভিল সার্জন অফিস এ তথ্য নিশ্চিত করেন। গতকাল জেলায় নতুন কেউ সুস্থ্য হয়নি। সর্বশেষ গত সোমবার জেলা থেকে তিনজন সুস্থ হয়েছে। এখন পর্যন্ত জেলায় মোট সুস্থ হয়েছেন ১ হাজার ৪৬০ জন।
জানা যায়, গত সোমবার জেলা স্বাস্থ্যবিভাগ করোনা আক্রান্ত সন্দেহে ৩০টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করে। গতকাল ৩০টি নমুনার ফলাফল সিভিল সার্জন অফিসে এসে পৌঁছায়। এর মধ্যে ৬টি নমুনার ফলাফল পজিটিভ ও বাকি ২৭টি নমুনার ফলাফল নেগেটিভ আসে। গতকাল জেলা করোনা আক্রান্ত সন্দেহে ৩০টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে।
চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসের সর্বশেষ তথ্যানুযায়ী জেলা থেকে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ ৬ হাজার ৭৯০টি, প্রাপ্ত ফলাফল ৬ হাজার ৫২৯টি, পজিটিভ ১ হাজার ৫৭৬টি, নেগেটিভ ৫ হাজার ১৭টি। শেষ খবর পাওয়া পর্যন্ত জেলায় গতকাল হোম আইসোলেশনে ছিলেন ৫৬জন ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ছিলেন ৭জন। চুয়াডাঙ্গা জেলায় করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা ৪১ জন, এর মধ্যে ৪ জনের মৃত্যু হয়েছে জেলার বাইরে।