দেশে আরও ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৫২৭

39

নতুন করে চুয়াডাঙ্গায় ৮ ও মেহেরপুরে ৩ জন করোনায় আক্রান্ত
সমীকরণ প্রতিবেদন:
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৫ হাজার ৬২৩ জনে দাঁড়িয়েছে। এছাড়া, নতুন করে ১ হাজার ৫২৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৩ লাখ ৮৬ হাজার ৮৬ জনে। গতকাল শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনা সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, করোনা শনাক্তের জন্য দেশের সরকারি ও বেসরকারি ১০৯টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৫৭৭টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ২১ লাখ ৪০ হাজার ১২৯টি। করোনায় গত ২৪ ঘণ্টায় মারা গেছে আরও ১৫ জন। এনিয়ে মৃতের সংখ্যা ৫ হাজার ৬২৩ জনে দাঁড়িয়েছে। মৃতদের মধ্যে পুরুষ ১৩ জন এবং নারী দুজন। এদিকে, নতুন ১ হাজার ৫০৯ জনসহ দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৭৩৮ জনে।
চুয়াডাঙ্গা:
চুয়াডাঙ্গায় নতুন করে ৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৪৭৪ জন। গতকাল শুক্রবার রাত ৮টায় জেলা স্বাস্থ্যবিভাগ এ তথ্য নিশ্চিত করেন। গতকাল জেলায় নতুন দুজন সুস্থ হয়েছে। জেলায় এ পর্যন্ত মোট সুস্থ হয়েছে ১ হাজার ৩৬১ জন। নতুন আক্রান্ত ৮ জনের মধ্যে সদর উপজেলার ৬ জন, আলমডাঙ্গা উপজেলার একজন ও দামুড়হুদা উপজেলার একজন রয়েছে। আক্রান্ত ৮ জনের মধ্যে ৫ জন পুরুষ ও ৩ জন নারী। তাদের বয়স ২১ থেকে ৭০ বছরের মধ্যে।
জানা যায়, গত বৃহস্পতিবার করোনা আক্রান্ত সন্দেহে জেলা স্বাস্থ্যবিভাগ জেলা থেকে ৩২টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠায়। গতকাল উক্ত ৩২ নমুনার ফলাফল সিভিল সার্জন অফিসে এসে পৌঁছায়। এর মধ্যে ৮টি নমুনার ফলাফল পজিটিভ ও বাকী ২৪টি নমুনার ফলাফল নেগেটিভ আসে। গতকাল করোনা আক্রান্ত সন্দেহে জেলা স্বাস্থ্যবিভাগ কোনো সংগ্রহ করেনি।
চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসের সর্বশেষ তথ্যানুযায়ী জেলা থেকে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ ৬ হাজার ১১টি, প্রাপ্ত ফলাফল ৫ হাজার ৮৮৪টি, পজিটিভ ১ হাজার ৪৭৬টি, নেগেটিভ ৪ হাজার ৪১০টি। করোনায় এ জেলায় মৃত্যুবরণ করেছেন ৩৪জন। শেষ খবর পাওয়া পর্যন্ত জেলায় গতকাল হোম আইসোলেশনে ছিল ৬২ জন ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ছিল ১৫ জন।
মেহেরপুর:
মেহেরপুর নতুন করে আরও ৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। আক্রান্ত তিনজনই মেহেরপুর সদর উপজেলার বাসিন্দা। গতকাল সন্ধ্যায় সিভিল সার্জন কার্যালয় সূত্র থেকে জানা যায়, ১৫ জনের নমুনা পরীক্ষায় রিপোর্টের মধ্যে নেগেটিভ আসে ১২জনের। আর পজিটিভ আসে ৩ জনের। তিনি আরও জানান, এ পর্যন্ত সর্বমোট ফলাফল এসেছে ৪৩৩৮টি, সর্বমোট পজিটিভ ৬৩৮ জন, মৃত্যু ১৬, ট্রান্সফার্ড ৫১ জন। বর্তমানে আক্রান্ত রয়েছেন ২০ জন। এদের মধ্যে সদরে ৫জন, মুজিবনগরে ১২জন এবং গাংনীতে তিনজন। সুস্থ হয়েছেন ৫৫১ জন। এদের মধ্যে সদর ২৯০, গাংনী ২০৪, মুজিবনগর ৫৭।