দুই আইনজীবীর কল্যাণ তহবিলের ৩৮ লাখ টাকার চেক প্রদান

168

চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সাধারণ সভা
সমীকরণ প্রতিবেদক:
চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার দুপুরে জেলা আইনজীবী সমিতির নবনির্মিত ভবনের হলরুমে এ সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় অ্যাড. গোলাম রহমান ও অ্যাড. আবুবকর সিদ্দিকের কল্যাণ তহবিলের মরণোত্তর ৩৮ লাখ ৬০ হাজার টাকার চেক পরিশোধ করা হয়। সভায় জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ ও সদস্যরা উপস্থিত ছিলেন।
জেলা আইনজীবী সমিতির সভাপতি আলহাজ্ব মোল্লা আব্দুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সাধারণ সভা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবুল বাশার সঞ্চালনা করেন। সভায় পবিত্র কোরআন তিলাওয়াত করেন সমিতির সহসভাপতি আব্দুল খালেক। এ সময় জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি সেলিম উদ্দিন খান ও এম এম শাহজাহান মুকুল, সাবেক সাধারণ সম্পাদক শামীম রেজা ডালিম ও সৈয়দ হেদায়েত হোসেন আসলাম, সিনিয়র আইনজীবী কামরুল আরেফিন, আব্দুস সামাদ, শহিদুল হক, মইন উদ্দিন মইনুল, মহ. শামসুজ্জোহা, ফজলে রাব্বী সাগর, মসলেম উদ্দিন (২) এবং তসলিম উদ্দিন ফিরোজ বক্তব্য দেন।
জেলা আইনজীবী সমিতির সভাপতি আলহাজ্ব মোল্লা আব্দুর রশিদ জানান, সাধারণ সভায় বিগত সভার কার্যবিবরণী পাঠ ও অনুমোদন, ২০২০ সালের বাজেটে ত্রুটি-বিচ্যুতি সংশোধনপূর্বক পাশ, জেলা আইনজীবী সমিতির গঠনতন্ত্র সংশোধনের জন্য সিদ্ধান্ত গ্রহণ এবং জেলা ও দায়রা জজ এবং জেলা ম্যাজিস্ট্রেট (ডিএম)-এর সঙ্গে আদালতের সমস্যা সম্পর্কিত আলোচনা করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
সাধারণ সভায় জেলা আইনজীবী সমিতির সদস্য আলহাজ্ব গোলাম রহমান রহমান গত বছরের ১০ আগস্ট মৃত্যুবরণ করেন। জেলা আইনজীবী সমিতির কল্যাণ তহবিল থেকে তাঁর ছেলে আমিরুল ফারুককে ২০ লাখ টাকা চেক প্রদান করা হয়। অপর দিকে, জেলা আইনজীবী সমিতির সদস্য আবুবকর সিদ্দিক গত বছরের ৬ অক্টোবর মৃত্যুবরণ করেন। জেলা আইনজীবী সমিতির কল্যাণ তহবিল থেকে ১৮ লাখ ৪০ হাজার টাকার চেকের মধ্যে দুই কন্যা সাহিদা খাতুন ও সাহিনারা খাতুনকে ৩ লাখ ২২ হাজার টাকা করে মোট ৬ লাখ ৪৪ হাজার প্রদান করা হয়। বাকি ১১ লাখ ৯৬ হাজার টাকা মরহুমের স্ত্রী, ১ পুত্র ও এক কন্যা পাবেন।