দামুড়হুদা ও মেহেরপুরে বিশ্ব জলাতঙ্ক দিবস পালন

28

সমীকরণ প্রতিবেদক:
‘জলাতঙ্ক নির্মূলে টিকাদান, পারস্পরিক সহযোগিতা বাড়ান’ এ প্রতিপাদ্যে দামুড়হুদা ও মেহেরপুরে বিশ্ব জলাতঙ্ক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল সোমবার র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
দামুড়হুদা:
‘জলাতঙ্ক নির্মূলে টিকাদান, পারস্পরিক সহযোগিতা বাড়ান’ এ প্রতিপাদ্যে দামুড়হুদায় বিশ্ব জলাতঙ্ক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল সোমবার সকাল ১০টায় দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে একটি র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. আবু হেনা মোহাম্মদ জামাল শুভ, আবাসিক মেডিকেল অফিসার ফারহানা ওয়াহিদ তানিয়া, ডা. মুকবুল হাসান, ডা. হুমাইরা নার্গিস, ডা. সোহরাব হোসেন, উপসহকারী মেডিকেল অফিসার রোকনুজ্জামান, এলিচ আক্তার, সাংবাদিক তোহিদ তুহিন প্রমুখ। হাসপাতাল চত্বর থেকে র‌্যালিটি বের হয়ে হাসপাতালের সামনের সড়কে ঘুরে একই স্থানে এসে শেষ হয় এবং হলরুমে আলোচনার মাধ্যমে দিনের কর্মসূচি শেষ করে।
মেহেরপুর:


মেহেরপুরে বিশ্ব জলাতঙ্ক দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকাল ১০টার দিকে মেহেরপুর জেলা প্রাণিসম্পদ বিভাগের আয়োজনে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা জাহাঙ্গীর হোসেনের নের্তৃত্বে জলাতঙ্ক দিবস উপলক্ষে মেহেরপুর প্রাণিসম্পদ অফিসের সামনে থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি বাসস্ট্যান্ড সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে ‘জলাতঙ্ক নির্মূলে টিকাদান, পারস্পরিক সহযোগিতা বাড়ান’ শীর্ষক আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন। আলোচনা সভায় বক্তব্য দেন জেলা মৎস্য কর্মকর্তা সাইফুদ্দিন ইয়াহিয়া, উপজেলা উপসহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা মো. শফিউদ্দিন প্রমুখ।