দামুড়হুদায় মসজিদের টাকা আত্মসাতের অভিযোগ!

28

প্রতিবেদক, দামুড়হুদা:
দামুড়হুদা উপজেলার হেমায়েতপুর-বেড়বাড়ি গ্রামের বায়তুল আমান জামে মসজিদের প্রায় পাঁচ লাখ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে মসজিদ কমিটির সাবেক সাধারণ সম্পাদক কাউছার আলীর বিরুদ্ধে। অভিযুক্ত কাউছার আলী বেড়বাড়ি গ্রামের আব্দুর রহমানের ছেলে।
অভিযোগ সূত্রে জানা যায়, দামুড়হুদা উপজেলার হেমায়েতপুর-বেড়বাড়ি গ্রামের বায়তুল আমান জামে মসজিদে কাউছার আলী পাঁচ বছর যাবৎ সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছিলেন। পূর্বে সব ঠিক থাকলেও গত দুই মাস আগে মসজিদের ৫ লাখ টাকায় গড়মিল হয়। পরে কাউছার ২ লাখ ৫০ হাজার টাকায় বিষয়টি মীমাংসা করে নেন। এর কিছুদিন পর বিষয়টি ফেসবুকে কে বা কারা পোস্ট করে দেওয়ায় তিনি টাকা আর দিবেন না বলে জানান। সেই সঙ্গে ওই ফেসবুক আইডির বিরুদ্ধে থানায় একটি অভিযোগও দায়ের করেন তিনি।
এ ঘটনায় গতকাল সোমবার সকালে গ্রামের ২ শ লোকের উপস্থিতিতে একটি মীমাংসা হয়। সেখানে সেক্রেটারি কাউছারকে ১ লাখ টাকা, সভাপতি সেলিম মেম্বারকে ২৫ হাজর টাকা ও কোষাধ্যক্ষ পিয়ারুলকে ২৪ হাজার টাকা জরিমানা করা হয় এবং এই টাকা এক সপ্তাহের মধ্যে বর্তমান কমিটির হাতে তুলে দেওয়ার জন্য বলা হয়।
এ ব্যাপারে দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল খালেক জানান, ‘বেড়বাড়ি গ্রামের একটি মসজিদের টাকা নিয়ে বেশ কিছু দিন ধরে ঝামেলা চলছিল। জনপ্রতিনিধিদের উপস্থিতিতে বিষয়টি তাঁরা নিজেরাই মিটিয়ে নিয়েছে।’