দামুড়হুদায় পথচারী ও ব্যবসায়ীদের জরিমানা

53

প্রতিবেদক, দামুড়হুদা:
সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে বাড়ির বাইরে বের হলে মাস্ক ব্যবহার ও শারীরিক দূরত্ব বজায় রাখা এই নির্দেশ অমান্য করার অপরাধে দামুড়হুদার কার্পাসডাঙ্গা বাজারে ৯ জন পথচারী ও ব্যবসায়ীকে ১ হাজার ২ শ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দিলারা রহমান। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে কার্পাসডাঙ্গা বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাঁদেরকে জরিমানা করা হয়।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা বাজারে মাস্ক ব্যবহার না করা অপরাধে দণ্ডবিধি ১৮৬০-এর ১৮৮ ধারা দোষী সাব্যস্ত করে ভূমিহীন পাড়ার আম ব্যবসায়ী মনোর উদ্দীনকে ১ শ টাকা, বাগাডাঙ্গার আম ব্যবসায়ী রসুলকে ১ শ টাকা, কোমরপুরের মোটরসাইকেল চালক শামীমকে ১ শ টাকা, কার্পাসডাঙ্গার পথচারী আব্দুল আজিজকে ২ শ টাকা, কার্পাসডাঙ্গা তেল পাম্পের মালিক আব্দুল মালেককে ২ শ টাকা, সদাবরীর জাহাঙ্গীরকে ১ শ টাকা, চাঁদপুরের মোস্তাফাকে ১ শ টাকা, আরামডাঙ্গার বশিরকে ১ শ টাকা, কানায়ডাঙ্গার মণ্টু মিয়ার ২ শ টাকাসহ মোট ১ হাজার ২ শ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলারা রহমান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সার্টিফিকেট সহকারী জিহন আলী ও দামুড়হুদা মডেল থানার এএসআই মসলেম উদ্দীন।
অপর দিকে, মাস্ক ব্যবহার না করার অপরাধে দামুড়হুদা ও দর্শনা বাজারে ৭ জন পথচারী ও ব্যবসায়ীকে ২ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মহিউদ্দিন। গতকাল শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে দামুড়হুদা বাসস্ট্যান্ডে ও দর্শনা বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদেরকে জরিমানা করা হয়। জানা যায়, দামুড়হুদা উপজেলার বাসস্ট্যান্ডে ও দর্শনা বাজারে মাস্ক ব্যবহার না করা অপরাধে দণ্ডবিধি ১৮৬০-এর ১৮৮ ধারা দোষী সাব্যস্ত করে বদনপুরের রানাকে ২ শ টাকা, দামুড়হুদার রাকিবকে ২ শ টাকা, হাড়বাড়াদির আরজকে ২ শ টাকা, আন্দুলবাড়ীয়ার আক্তার হোসেনকে ২ শ টাকা, কুষ্টিয়া মধুপুরের রাশেদুলকে ২ শ টাকা, চুয়াডাঙ্গার ফিরোজকে ৫ শ টাকা, দক্ষিণ চাঁদপুরের তানজিরকে ৫ শত টাকাসহ মোট ২ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মহিউদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সার্টিফিকেট সহকারী জিহন আলী ও দামুড়হুদা মডেল থানার এএসআই মসলেম উদ্দীন।