দামুড়হুদায় আলু বিক্রেতা ও কাপড় ব্যবসায়ীকে জরিমানা

179

প্রতিবেদক, দামুড়হুদা:
দামুড়হুদা উপজেলার বিভিন্ন বাজারে সরকারি নির্দেশ না মেনে ব্যবসা পরিচালনা করার অপরাধে বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। গতকাল সোমবার বেলা সাড়ে ১১টায় দামুড়হুদা উপজেলার ডুগডুগি, দর্শনা, কার্পাসডাঙ্গা বাজারে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিট্রেট দিলারা রহমান এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিট্রেট মো. মহিউদ্দীন।
আদালতে সূত্রে জানা যায়, সরকারি দপ্তর থেকে বারবার আলু ব্যবসায়ীদের সর্তক করার পরও নির্ধারিত দামে বিক্রয় না করে, বেশি দামে আলু বিক্রির অপরাধে ভোক্তা সংরক্ষণ আইন-২০০৯ সালের ৪০ ধারা মোতাবেক দামুড়হুদা উপজেলার ডুগডুগি বাজারের আড়তদার শরিফ উদ্দীনকে ৫ হাজার টাকা, দর্শনা বাজারের আলু ব্যবসায়ী হাসেম রেজাকে ২ হাজার টাকা, মিন্টুকে ২ হাজার টাকা, ইদ্রিস মিয়াকে ১ হাজার টাকা ও আজমপুরের মহিউদ্দীনকে ৫ হাজার টাকা জরিমানা করে, তা আদায় করা হয়।
এদিকে, বিকাল সাড়ে ৪টার দিকে কার্পাসডাঙ্গা বাজারে দন্ডবিধি ১৮৬০ সালের ১৮৮ ধারা মোতাবেক চুয়াডাঙ্গার তালতলার রাতুল হাসানকে ৫শ টাকা ও অত্যাবশকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন ১৯৫৬ সালের ৩ ধারা ভঙ্গের দায়ে ৬ ধারা মোতাবেক কার্পাসডাঙ্গা বাজারের কাপড়ের দোকানের মালিক মন্টু মিয়াকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। আদালত পরিচালনাকালে সহযোগিতায় ছিলেন দামুড়হুদা উপজেলার সার্টিফিকেট সহকারী জিহন আলি, উপজেলা টেকনিশিয়ান খাইরুল কবীর দিনার ও দামুড়হুদা মডেল থানা-পুলিশের একটি দল।