দামুড়হুদায় অসুস্থ তিনটি চোরাই গরু উদ্ধার

22

প্রতিবেদক, দামুড়হুদা:
দামুড়হুদার মুক্তারপুর এলাকা থেকে অসুস্থ তিনটি চোরাই গরু উদ্ধার করেছে পুলিশ। গতকাল শুক্রবার সকাল ১০টার দিকে দামুড়হুদা মডেল থানার পুলিশ গরু তিনটি উদ্ধার করে।
পুলিশ জানায়, দামুড়হুদা উপজেলার মুক্তারপুর গ্রামে একটি অসুস্থ গরু জবাই করা হবে, এমন সংবাদ পেয়ে দামুড়হুদা মডেল থানার উপপরিদর্শক (এসআই) কামরুল হাসান অভিযান চালিয়ে মুক্তারপুর গ্রামে রাস্তার ওপর থেকে তিন মণ ওজনের একটি কালো রঙের গরু এবং মুক্তারপুর গ্রামের কালামের ছেলে রশিদের বাড়ির পাশ থেকে দুটি লাল রঙের গরু উদ্ধার করে থানায় নিয়ে আসেন। পরে কালো রঙের গরুটি অসুস্থ থাকায় নিলামের মাধ্যমে ৪৭ হাজার টাকায় বিক্রি করে দেয় পুলিশ। বাকি দুটি গরু থানায় রাখা হয়েছে।
নাম প্রকাশ না করার শর্তে একাধিক ব্যক্তি জানান, গতকাল সকালে পিচ রাস্তার ওপরে একটি কালো রঙের পা ভাঙা গরু দেখতে পেয়ে থানার পুলিশকে খবর দেন এলাকাবাসী। পুলিশ ঘটনাস্থলে এসে গরুটি তাদের হেফাজতে নেয় এবং পরে ওই গ্রােেমর রশিদের বাড়ির পাশের বাঁশবাগান থেকে আরও দুটি গরু উদ্ধার করে পুলিশ। তাঁরা আরও জানান, রশিদসহ এলাকার একটি চক্র গোপনে এসব চোরাই গরু কেনা-বেচা করে থাকেন। বিষয়টি সঠিক তদন্ত করলে চোর চক্রের সদস্যদের ধরা যাবে।
দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকুমার বিশ্বাস জানান, মুক্তারপুর থেকে তিনটি গরু উদ্ধার করা হয়েছে। একটি গরু অসুস্থ থাকায় নিলামে বিক্রি করা হয়েছে। আরেকটি গরু আলমডাঙ্গার একজন তাঁর নিজের বলে দাবি করেছেন। তাঁকে বলা হয়েছে, সঠিক প্রমাণ দিলে তাঁকে গরুটি ফেরত দেওয়া হবে। এখন দুটি গরু থানায় রাখা আছে। উপযুক্ত প্রমাণ পেলে যার গরু তাঁকে ফেরত দেওয়া হবে।