দর্শনায় দুই ফার্মেসির মালিককে জরিমানা

34

দর্শনা অফিস:
দর্শনায় দুই ফার্মেসি ব্যবসায়ীকে ৯ হাজার টাকা জরিমানা করেছেন মোবাইল কোর্ট। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে জেলা প্রশাসন ও জেলা ওষুধ প্রশাসনের যৌথ অভিযানে এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
প্রথমে দর্শনা বাসস্ট্যান্ড-সংলগ্ন আঁদি চর্ম চিকিৎসালয়ে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ১৯৪০ সালের ওষুধ আইন ধারা ১৮,২৭ অনুযায়ী বিপুল পরিমাণ ফিজিশিয়ান স্যাম্পল বিক্রির জন্য সংরক্ষণ, মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির জন্য সংরক্ষণ ও প্যাকেটের গায়ে টেম্পারিং করার দায়ে চিকিৎসালয়ের স্বত্বাধিকারী শ্রী রুপ কুমার বিশ্বাসকে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৭ দিনের বিনাশ্রম কারাদ- প্রদান করেন মোবাইল কোর্ট। পরে একই স্থানের হান্নান ফার্মেসিতে অভিযান চালিয়ে ১৯৪০ সালের ঔষধ আইন ধারা ১৮,২৭ অনুযায়ী বিপুল পরিমাণ ফিজিশিয়ান স্যাম্পল বিক্রির জন্য সংরক্ষণ, মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির জন্য সংরক্ষণ করার দায়ে হান্নান ফার্মেসির স্বত্বাধিকারী আ. হান্নানকে ৪ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ১ মাসের বিনাশ্রমে কারাদ- প্রদান করা হয়। এ সময় উভয়ই তাঁদের জরিমানা দিয়ে শাস্তি থেকে মুক্তি পান।
মোবাইল কোর্ট পরিচালনা করেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট পপি খাতুন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আমজাদ হোসেন। মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন জেলা ওষুধ প্রশাসনের কর্মকর্তা সুকর্ণ আহমেদ, জেলা প্রশাসকের কার্যালয়ের পেশকার আ. লতিফ, প্রসেজ সার্ভার জিয়ায়ুর রহমানসহ পুলিশ লাইনসের পুলিশ সদস্যরা।