জীবননগর ও দামুড়হুদার ৪৬টি পূজা মÐপের সভাপতি-সম্পাদকদের সাথে মধ্যাহ্নভোজ শেষে

180

অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষে আর্থিক অনুদান দিলেন নজরুল মল্লিক
জীবননগর অফিস: অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষে গত ৪ বছর ধরে দামুড়হুদা ও জীবননগর উপজেলার সনাতন ধর্মাবলম্বীদের মাঝে শারদীয় দূর্গা পূজা উপলক্ষে শাড়ী, লুঙ্গি ও আর্থিক অনুদান প্রদানসহ সনাতন ধর্মাবলম্বীদের সুখে-দুখে পাশে থাকেন চুয়াডাঙ্গা-২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নজরুল মল্লিক। এ বছরও তার ব্যতিক্রম হয়নি গতকাল শনিবার বিকালে জীবননগর বাসস্ট্যান্ড চত্বর সংলগ্ন আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা উপলক্ষে শাড়ী, লুঙ্গি ও নগদ টাকা প্রদানসহ মধ্যাহ্নভোজ করেছেন এমপি পদে মনোনয়ন প্রত্যাশী নজরুল মল্লিক। দামুড়হুদা ও জীবননগর উপজেলার ৪৬টি পূজা মÐপের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ এই দুই উপজেলার সনাতন ধর্মাবলম্বীদের নেতাকর্মিদের সাথে নিয়ে একসাথে দুপুরে খাবার খান নজরুল মল্লিক।
মধ্যাহ্নভোজ শেষে এমপি পদে মনোনয়ন প্রত্যাশী নজরুল মল্লিক আর্থিক অনুদানের টাকা ৪৬টি পূজা মÐপের সভাপতি ও সাধারণ সম্পাদকদের হাতে তুলে দেন। এসময় তিনি তাদের উদ্দেশে বলেন, আপনারা নির্দ্বিধায় আপনাদের ধর্ম পালন করুন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাস করতেন। আমাদের জননেত্রী দেশরতœ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোনার বাংলাদেশকে ধর্মনিরপেক্ষ বাংলাদেশ হিসেবে গড়ে তুলেছেন। তাই আজ এদেশে মুসলমান-হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান সবাই ভাই-ভাই। আওয়ামী লীগ সরকার সর্বদা সকল ধর্মের প্রতি সমান শ্রদ্ধাশীল। মুসলমান-হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান সবাই আমরা একই দেশের নাগরিক। তাই সবার অধিকার সমান।
নজরুল মল্লিক আরো বলেন, আপনারা নিরাপদে পূজা-অর্চনা পালন করুন, আওয়ামী লীগ সরকার আপনাদের জন্য সকল প্রকার নিরাপত্তার ব্যবস্থা করেছে। মনে রাখবেন নৌকা-ই এদেশে সুখ এবং সমৃদ্ধি এনেছে। আমাদের দেশরতœ শেখ হাসিনার সরকার সনাতন ধর্মাবলম্বীদের প্রতি সবসময় উদারমনা। আমাদের সরকার সবসময় আপনাদের পাশে আছে এবং থাকবে।
এসময় উপস্থিত ছিলেন বাঁকা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সাইদুর রহমান মাষ্টার, হাসাদহ ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আব্দুল খালেক মাস্টার, আন্দুলবাড়ীয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর মকলেচুর রহমান টজো, মনোহরপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আব্দুর রশিদ, রাজা মিয়া, কেডিকে ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আলমগীর হোসেন, সীমান্ত ইউনিয়ন আওয়ামী লীগ নেতা জাকির হোসেন বিশ্বাস, দামুড়হুদা উপজেলা যুবলীগের আহবায়ক এ্যাড.আবু তালেব, শহিদুল ইসলাম, যুবলীগ নেতা এ্যাড. আকিমুল ইসলাম, কাজী শামসুর রহমান চঞ্চল, মফিজুল ইসলাম, রকেট, মইনুল হোসেন, জীবননগর উপজেলা পূজা উদ্যাপন কমিটির সভাপতি বিজয় হালদার, অসিত সরকার, নিতাই সরকার, শ্যাম কুমার, প্রেম কুমার, বিশ্বজিত চক্রবর্তী, উজ্জ্বল সরকার, হিরু শান, ঘোষ, যাদব বিশ্বাস, ভক্তরাম দাস, বরুণ চন্দ্র দাস ও বিশু সরকার।
উল্লেখ্য, দামুড়হুদা ও জীবননগর উপজেলার ৪৬টি পূজা মÐপের সভাপতি ও সাধারণ সম্পাদকরা শারদীয় দুর্গা পূজা উপলক্ষে চুয়াডাঙ্গা-২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নজরুল মল্লিকের নিকট থেকে প্রত্যেক মÐপের জন্য নগদ টাকা গ্রহনকালে এমপি পদে মনোনয়ন প্রত্যাশী এই নেতাকে ধন্যবাদ জানান।
এছাড়া প্রায় প্রত্যেক মÐপের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ এই দুই উপজেলার সনাতন ধর্মাবলম্বীদের নেতাকর্মিরা চুয়াডাঙ্গা-২ আসনে এমপি মনোনয়ন প্রত্যাশী নজরুল মল্লিককে খুব ভালো মনের মানুষ আখ্যা দিয়ে বলেন, সবাইকে একসাথে নিয়ে এক টেবিলে বসে আমাদের সাথে দুপুরের খাবার খেয়ে নজরুল মল্লিক উদার মনের পরিচয় দিয়েছেন। তাছাড়া তিনি বিভিন্ন অনুদান প্রদানসহ এই দুই উপজেলার সনাতন ধর্মাবলম্বীদের সুখে-দুখে থাকেন।