জীবননগরে স্বেচ্ছাশ্রমে ক্লিন-গ্রিন মডেল হাসপাতাল কর্মসূচির উদ্বোধন

59

জীবননগর অফিস:
জীবননগরে স্বেচ্ছাশ্রমে ক্লিন-গ্রিন মডেল হাসপাতাল কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার সকাল ১০টার দিকে জীবননগর স্বেচ্ছাসেবী সংগঠন শিকড় সমাজকল্যাণ সংস্থার উদ্যোগে তালহা ফাউন্ডেশন এবং এবলুম বাংলার সহযোগিতায় জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ক্লিন-গ্রিন মডেল হাসপাতাল কর্মসূচির উদ্বোধন করা হয়।
শিকড় সমাজকল্যাণ সংস্থার চুয়াডাঙ্গা জেলা কমিটির সাধারণ সম্পাদক মিঠুন মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মসূচির উদ্বোধন করেন জীবননগর উপজেলা নির্বাহী অফিসার এস এম মুনিম লিংকন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জুলিয়েট পারউইন, মনোহরপুর ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন খান, জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মাহমুদ বিন হেদায়েত সেতু ও ডা. আফিন্দা রাজ্জাক। আরও উপস্থিত ছিলেন শিকড় সমাজকল্যাণ সংস্থার জেলা কমিটির সহসভাপতি চাষী রমজান, সদস্য হোসেন মিয়াসহ শিকড় সমাজকল্যাণ সংস্থার জীবননগর উপজেলা শাখার সাধারণ সম্পাদক লাবনী খাতুন, সদস্য এ আর ডাবলু, মফিজুল ইসলাম, ঐশ্বর্য সাহা, রিয়াজ, রমজান, ওমর ফারুক, জাহিদ, মিম, সাদিয়া, শাকিল হোসেন, নিশান প্রমুখ।
এ সময় শিকড় সমাজকল্যাণ সংস্থার উদ্যোগে হাসপাতাল চারদিকে আগাছা পরিস্কার পরিছন্ন করা, হাসপাতালে বৈদ্যুতিক ব্যবস্থা করা, সাধারণ মানুষকে সচেতন করার জন্য হাসপাতালের বিভিন্ন স্থানে স্টিকার লাগানো, হাসপাতালটি সৌন্দর্য করার জন্য ফুলের বাগান এবং হাসপাতালের মধ্যে পরিত্যাক্ত জমিতে ফলজ, বনজ গাছের চারা রোপণসহ পাখিদের নিরাপদ বাসস্থানের ব্যবস্থা করেন। অনুষ্ঠানটি সার্বিক পরিচালনা করেন শিকড় সমাজকল্যাণ সংস্থার জীবননগর উপজেলা শাখার সভাপতি তুহিনুজ্জামান।