জীবননগরে এক পরীক্ষার্থীর দায়িত্বে ১৩ জন

73

জীবননগর অফিস:
জীবননগরে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় একটি কেন্দ্রে ক্যারিয়ার এডুকেশন বিষয়ে একজন পরীক্ষার্থীর জন্য পরীক্ষা কেন্দ্রে দায়িত্ব পালন করেছেন ১৩ জন কর্মকর্তা-কর্মচারী। পরীক্ষার্থীর নাম মোছা. রিতু খাতুন। সে জীবননগর উপজেলার ধোপাখালী মাধ্যমিক বিদ্যালয়ের ক্যারিয়ার এডুকেশন পরীক্ষার্থী। গতকাল শনিবার উপজেলার মনোহরপুর মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ক্যারিয়ার এডুকেশন বিষয়ে পরীক্ষায় অংশ নেয় মোছা. রিতু খাতুুন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, মনোহরপুর মাধ্যমিক বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে শনিবার পরীক্ষার্থীর সংখ্যা একজন হলেও এর জন্য দায়িত্বে ছিলেন ইউএনও’র প্রতিনিধি হিসেবে উপজেলা বিআরডিবি কর্মকর্তা, কেন্দ্র সচিব ও হল সুপারসহ পাঁচজন শিক্ষক, কক্ষপরিদর্শক দু’জন, একজন চিকিৎসক, দু’জন পুলিশ এবং চতুর্থ শ্রেণীর কর্মচারী ২ জন। এছাড়া অন্যান্য দিনের মতো পরীক্ষা চলাকালে কেন্দ্রের আশপাশে ১৪৪ ধারা জারি করা হয়।
কেন্দ্র সচিব ও মনোহরপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল খালেক জানান, পরীক্ষার্থী মাত্র একজন হলেও আয়োজন ছিল শতভাগ। দায়িত্বে কোনো কমতি করা হয়নি। যার যার দায়িত্ব সবাইকে পালন করতে হয়েছে। জেএসসি পরীক্ষার্থী মোছা. রিতু খাতুন ২০১৭ সালে এসএসসি পরীক্ষায় অংশ নিলেও ক্যারিয়ার শিক্ষা বিষয়ে অনুপস্থিত ছিল। এ কারণে পুরনো সিলেবাস অনুযায়ী তাকে এ বছর অনিয়মিত পরীক্ষার্থী হিসেবে শনিবার ক্যারিয়ার শিক্ষা পরীক্ষায় অংশ নিতে হয়েছে। এ সময় সে এ বিষয়ে বিকল্প চিন্তা করে সমাধানের পথ বের করতে উর্ধ্বতন কর্মকর্তাদের অনুরোধ জানান।