চুয়াডাঙ্গা সদর উপজেলায় শুরু হচ্ছে মাদক বিরোধী সাইকেলিং প্রতিযোগিতা ও র‌্যালী

226

উদ্বোধন করবেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ
নিজস্ব প্রতিবেদক: মাদকের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ ও মাদকমুক্ত যুবসমাজ গড়ে তুলতে চুয়াডাঙ্গা সদর উপজেলা ব্যাপী আগামী ১লা আগস্ট শুরু হচ্ছে মাদকবিরোধী সাইকেলিং প্রতিযোগিতা ও র‌্যালী শুরু হবে। প্রতিযোগিতার উদ্বোধন করবেন চুয়াডাঙ্গার জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ। প্রতিযোগিতার ক্ষেত্রে সদর উপজেলাকে ৩ অঞ্চলে ভাগ করা হয়েছে। পদ্মবিলা, মোমিনপুর ও কতুবপুর ইউনিয়নকে পশ্চিম অঞ্চল, শঙ্করচন্দ্র, বেগমপুর ও তিতুদহে ইউনিয়নকে পূর্ব অঞ্চল এবং চুয়াডাঙ্গা পৌরসভা ও আলোকদিয়া ইউনিয়নকে মধ্যঅঞ্চলে ভাগ করে প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে ।
মাদকের বিরুদ্ধে তীব্র গণ আন্দোলন গড়ে তুলে যুব সমাজকে ধ্বংসের হাত থেকে মুক্ত করতে সাইকেলিং প্রতিযোগিতাকে ৯টি ক্যাটাগরিতে বিভক্ত করা হয়েছে। যার মধ্যে আছে সদর উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের ৩য়-৫ম শ্রেণী (ছাত্র) “ক” গ্রুপ, ৬ষ্ঠ-১০ম শ্রেণী (ছাত্র) “খ” গ্রুপ, ৬ষ্ঠ- ১০ম শ্রেণী (ছাত্রী) “গ” গ্রুপ, একাদশ থেকে তদুর্দ্ধ (ছাত্র) “ঘ” গ্রুপ, একাদশ থেকে তদুর্দ্ধ (ছাত্রী) “ঙ” গ্রুপ, সকল শিক্ষা প্রতিষ্ঠানের অনূর্ধ-৪০ (শিক্ষক মন্ডলী) “চ” গ্রুপ, ৪০ উর্দ্ধো (শিক্ষক মন্ডলী) “ছ” গ্রুপ, সরকারি-বেসরকারি চাকুরীজীবিসহ অন্যান্য পেশাজীবি অনূর্ধ-৪০ “জ” গ্রুপ এবং সরকারি-বেসরকারি চাকুরীজীবিসহ অন্যান্য পেশাজীবি ৪০ উর্দ্ধো “ঝ” গ্রুপে প্রতিযোগিতায় অংশ গ্রহন করবেন।
উদ্বোধনী দিনে ৩টি অঞ্চলের প্রতিযোগিতা একযোগে ১লা আগষ্ট সকাল ১০টা থেকে আলাদা আলাদা বিচারকদের অধীনে শুরু হবে। ৩টি অঞ্চলে অনুষ্ঠিত সাইকেলিং প্রতিযোগিতার ৯টি ক্যাটাগরিতে ১ম, ২য় ও তৃতীয় স্থান অধিকারী ২৭ জন বিজয়ী পরবর্তী দিন অথাৎ ২ আগস্ট চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহন করবে। ওই দিনই সমাপনি ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। সমাপনি ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানটি দুপুর আড়াইটায় অনুষ্ঠিত হবে চুয়াডাঙ্গা টাউন ফুটবল মাঠে। সমাপনি দিনে বিজয়ী প্রতিযোগীগণ ছাড়াও জেলা সদরের সকল সরকারি-বেসরকারি কর্মকর্তা, সর্বস্তরের সুধীজন ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ চুয়াডাঙ্গা শহীদ হাসান চত্বরে সমবেত হয়ে র‌্যালীতে অংশ গ্রহন করবে। র‌্যালীটি চুয়াডাঙ্গা টাউন ক্লাব ফুটবল মাঠে এসে শেষ হবে। সেখানেই চুড়ান্ত প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে।
ব্যতিক্রমী মাদকবিরোধী এ প্রতিযোাগিতার আয়োজক চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার ওয়াশীমুল বারী বলেন, বিরূপ আবহাওয়ার কারণে গতি সম্পন্ন সাইকেলিং প্রতিযোগিতার পরিবর্তে স্লো-সাইকেলিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। অন্য সবকিছুই ঠিক থাকবে। আসুন আমরা শোকের মাসে মাদকের বিরুদ্ধে গড়ে তুলি তীব্র আন্দোলন এবং যুব সমাজকে করে তুলি আদর্শ মানুষ।