চুয়াডাঙ্গা মেডিকেল স্টুডেন্ট এসোসিয়েশনের ফ্রি ক্যাম্প অনুষ্ঠিত

298

৩শ’ নারী-পুরুষের মাঝে ফ্রি চিকিৎসা সেবা প্রদান
আসলাম হোসেন: চুয়াডাঙ্গা মেডিকেল স্টুডেন্ট এসোসিয়েশনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার দামুড়হুদা উপজেলার কুনিয়া চাঁদপুর গ্রামে এই ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়। এতে প্রায় ৩শ’ গরীব ও নারী-পুরুষের মাঝে ফ্রি চিকিৎসা সেবা এবং ঔষধ প্রদান করা হয়। ক্যাম্পে রংপুর মেডিকেলের ডা. ইয়াসিন আরাফাত মালিক, সোহরাওয়ার্দী মেডিকেলের ডা. শাহ আলম সোহাগ, সলিমুল্লাহ মেডিকেলের ডা. ওমর ফারুকসহ সিএমএসএ’র সদস্যরা অংশগ্রহন করে। ক্যাম্পে কান পাকা, চুলকানি, গাইনী, জ্বর, সর্দিসহ বিভিন্ন রোগের চিকিৎসা দেওয়া হয়। এছাড়া বিভিন্ন রোগ সম্পর্কে গ্রাম্য মানুষকে সচেতন করা হয়।
এসময় সংগঠনের প্রধান সমন্বয়ক ডা. ইয়াছিন আরাফাত মালিক বলেন, মেডিকেলের ছাত্র হিসেবে এটা আমাদের দায়িত্ব। সেই দায়িত্ববোধ থেকেই মূলত আমাদের এমন আয়োজন। সমাজে যে যেখানে আছে তার কাজটা যদি ঠিকমত করে তাহলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে আর বেশি সময় লাগবে না। তিনি আরো বলেন আমাদের কার্যক্রম নিয়মিত চলবে এবং চিকিৎসার আওতায় সমগ্র চুয়াডাঙ্গাবাসীকে আনতে চাই।
সংগঠনের সভাপতি ডা. শাহ আলম সোহাগ বলেন, “সকলের সমন্বয়ে, স্বাস্থ্য সেবা ঘরে ঘরে” শ্লোগানে যে চুয়াডাঙ্গা মেডিকেল স্টুডেন্ট এসোসিয়েশন গঠিত হয় সেটি বাস্তবায়নে এবং সুখী সমৃদ্ধ চুয়াডাঙ্গা গড়ার প্রত্যয়ে (সিএমএসএ) সর্বদা প্রতিজ্ঞাবদ্ধ। মানবসেবার যে ব্রত নিয়ে মেডিকেল স্টুডেন্টরা মেডিকেলে ভর্তি হয় সেই মানবসেবায় উদ্ভাসিত হয়ে শত পড়ালেখার চাপেও আমরা এলাকার মানুষের জন্য কিছু করার চেষ্টা করি।
উল্লেখ্য, চুয়াডাঙ্গা জেলার বিভিন্ন এলাকার যে সকল মেধাবী ছাত্রছাত্রীরা দেশের বিভিন্ন মেডিকেল থেকে সদ্য চিকিৎসক হয়েছেন তাদের নিজেদের সংগঠন চুয়াডাঙ্গা মেডিকেল স্টুডেন্ট এসোসিয়েশনের উদ্যোগে জেলার বিভিন্নস্থানে গরীবদের জন্য এই ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করে। সদ্য চিকিৎসকদের দায়িত্ববোধ থেকে এই ধরণের মহান উদ্যোগকে দৈনিক সময়ের সমীকরণ পরিবারের পক্ষে পত্রিকার বার্তা সম্পাদক হুসাইন মালিক সাধুবাদ জানিয়ে সহযোগিতারও আশ্বাস প্রদান করেন।