চুয়াডাঙ্গা নিউমার্কেটের নবগঠিত কমিটির শপথ গ্রহণ

177

সভাপতি মিজাইল, সম্পাদক চপল, সহসম্পাদক বকুল ও নন্দন সুমন শপথ নিলেন
নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গা সমবায় নিউমার্কেট ব্যবসায়ী পরিচালনা পরিষদের নবগঠিত কমিটির শপথ বাক্য পাঠ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সন্ধ্যায় মার্কেটের ৩য় তলায় পরিষদ কার্যালয়ে এ শপথ বাক্য পাঠ করান বাংলাদেশ দোকান মালিক সমিতি চুয়াডাঙ্গা জেলা কমিটির সভাপতি আসাদুল হোসেন জোয়ার্দ্দার লেমন। এ অনুষ্ঠানে শপথ গ্রহণ করেন নবগঠিত কমিটির সভাপতি মাহফুজুর রহমান জোয়ার্দ্দার মিজাইল, সহসভাপতি আশাবুল হক, শফিউর রহমান, সাধারণ সম্পাদক তোছাদ্দেক হোসেন চপল, সহসাধারণ সম্পাদক হাসান মাহমুদ, সুমন পারভেজ, কোষাধ্যক্ষ জাহিদুর রহমান, কার্যকরী সদস্য আব্দুল আজিজ, আনোয়ার হোসেন, খন্দকার শামিম, শ্রী নিশীত চক্রবর্তী, তানভীর জামান, মিজানুর রহমান, শেখ শামিম, আতিকুর রহমান, সরোয়ার জামান, মেহেদি ইসলাম রাসেল ও জাহিদুর রহমান জাহিদ।
এর আগে নিউ মার্কেটের সিনিয়র ব্যবসায়ী খন্দকার শাহজাহানের পরিচালনায় একটি সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ দোকান মালিক সমিতি চুয়াডাঙ্গা জেলা কমিটির সাধারণ সম্পাদক ইবরুল হাসান জোয়ার্দ্দার ইবু ও যুগ্ম সাধারণ সম্পাদক মশিউর রহমান আবু।
দোকান মালিক সমিতির নেতারা বলেন, নিউ মার্কেট চুয়াডাঙ্গার একটি বড় ব্যবসা সফল স্থান। সুনামের সঙ্গে সুদীর্ঘ সময় ব্যবসায়ীরা ব্যবসা করে আসছেন এখানে। নতুন এ কমিটি ভালো কিছু দেবে নিউ মার্কেটকে। আগামী তিন বছর সফলভাবে পরিচালনা করবে নিউ মার্কেটের ব্যবসায়ীদের।
সমবায় নিউমার্কেট ব্যবসায়ি পরিচালনা পরিষদের নতুন সভাপতি মাহফুজুর রহমান জোয়ার্দ্দার বলেন, ‘আমরা ব্যবসায়ী। আমাদের মধ্যে ঐক্য ও শান্তাবস্থা থাকা জরুরি। মাথা ঠান্ডা রেখে ব্যবসা করতে হবে। নতুন এ কমিটির হয়ে সর্বদা চেষ্টা করব ভালো কিছু করার। ব্যবসায়ীদের স্বার্থ সংরক্ষণ ও উন্নয়ন-অগ্রগতিতে কাজ করার। বাংলাদেশ দোকান মালিক সমিতি একটি বৃহৎ সংগঠন। ব্যবসায়ী হিসেবে তাঁদের দেওয়া নিদের্শনা মেনে নিয়ে কাজ করার চেষ্টা করব।’ তিনি আরও বলেন, ‘নতুনদের মধ্যে থেকে আগামীতে নেতৃত্ব তৈরি হোক, সেই চেষ্টাও করতে হবে। সমবায় নিউ মার্কেটের ব্যবসায়ীরা সুনামের সঙ্গে এগিয়ে যাবে এমন নতুন নতুন পদক্ষেপ গ্রহণ করে কাজ করতে হবে। মনে রাখতে হবে, আমাদের সম্মিলিতভাবে নিউ মার্কেটের উন্নয়নের জন্য কাজ করতে হবে।’ শপথবাক্য পাঠ ও আলোচনা সভা শেষে নবগঠিত এ কমিটিকে ফুলেল শুভেচ্ছা জানান সমবায় নিউ মার্কেট কর্মচারী সমিতি।
উল্লেখ্য, গত ৭ নভেম্বর ২০১৯ তারিখে ব্যবসায়ী সমিতির এক সাধারণ সভায় মাহফুজুর রহমান জোয়ার্দ্দারকে সভাপতি ও তোছাদ্দেক হোসেন চপলকে সাধারণ সম্পাদক করে ১৮ সদস্যবিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়। সাধারণ সভায় সদস্যদের মতামতের ভিত্তিতে কার্যকরী পরিষদের মেয়াদ দুই বছরের স্থলে তিন বছর করা হয়।