চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সহসভাপতি খুস্তার জামিল এখন সুস্থ

128

নিজস্ব প্রতিবেদক:
করোনা আক্রান্ত হয়ে টানা ১২ দিন চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন থাকার পর আজ সুস্থতার সনদ নিয়ে বাড়ি ফিরবেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খুস্তার জামিল। গত রোববার তিনি করোনা পরীক্ষার জন্য ফলোআপ নমুনা দেন। গতকাল সোমবার তাঁর নমুনার ফলাফল সিভিল সার্জন অফিসে এসে পৌঁছায়। এতে তাঁর নমুনার রিপোর্ট নেগেটিভ আসে। আজ মঙ্গলবার সকালে হাসপাতাল থেকে সুস্থতার সনদ নিয়ে সুস্থ জীবনযাপনের জন্য নিজ বাড়িতে ফিরবেন তিনি।
জানা যায়, গত মাসের ১৮ তারিখ সকালে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খুস্তার জামিল করোনা উপসর্গ নিয়ে চিকিৎসার জন্য চুয়াডাঙ্গা সদর হাসপাতালে যান। করোনা উপসর্গ থাকায় চিকিৎসক তাঁকে করোনা পরীক্ষার জন্য নমুনা দিতে বলেন এবং কোয়ারিন্টাইনে থাকার নির্দেশনা দেন। ওই দিনই তিনি করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। পরদিন ১৯ তারিখ তাঁর নমুনায় করোনা শনাক্ত হলে তাঁকে হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন রাখা হয়।
চুয়াডাঙ্গা সদর হাসপাতালের করোনা ইউনিটের কর্তব্যরত চিকিৎসক ডা. আব্দুল কাদের জানান, ‘খুস্তার জামিল সাহেব ১৯ তারিখ রাতে করোনা ইউনিটে ভর্তি হন। ওই দিন তাঁর নমুনায় করোনা শনাক্ত হয়। কয়েকদিন চিকিৎসাধীন থাকার পর তিনি অনেকটায় সুস্থ হয়ে ওঠেন। গত রোববার ২৯ তারিখ তাঁর শরীর থেকে ফলোআপ নমুনা সংগ্রহ করা হয়। গতকাল সোমবার উক্ত নমুনার ফলাফল নেগেটিভ আসে। আগামীকাল মঙ্গলবার (আজ) তাঁকে সুস্থতার সনদ দিয়ে আইসোলেশন ইউনিট থেকে ছুটি দেওয়া হবে।’
এদিকে, করোনা থেকে সুস্থ হয়ে খুস্তার জামিল করোনা আক্রান্ত সময়ে নিকট আত্মীয়, বন্ধু পরিজন যারা তাঁর রোগমুক্তি ও সুস্থতার জন্য দোয়া করেছেন, তাঁদের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং তিনি যেন আগামীতে সুস্থ সুন্দর জীবনযাপন করতে পারেন, সে জন্য সকলের নিকট দোয়া কামনা করেছেন।