চুয়াডাঙ্গা ও মেহেরপুরে বিভিন্ন সংগঠনের ঈদ সামগ্রী বিতরণ

272

সমীকরণ প্রতিবেদন:
চুয়াডাঙ্গা ও মেহেরপুরে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোগে অসহায়, গরীব ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে।
চুয়াডাঙ্গা:


ঈদের খুশি সবার মাঝে বিলিয়ে দিতে চুয়াডাঙ্গার অরাজনৈতিক ও সামাজিক, সেচ্ছাসেবী সংগঠন নবীন প্রবীণ জাগরণ সংঘের উদ্যোগে অস্বচ্ছল, হতদরিদ্র ও অসহায় অর্ধশতাধিক পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। সংগঠনের সদস্যরা গতকাল সোমবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত পায়ে হেঁটে পৌর শহরের মাঝেরপাড়ার বিভিন্ন বাড়িতে এ সকল সামগ্রী পৌঁছে দেয়। অনেকটা অনাকাঙ্খিত ভাবেই নবীন প্রবীণদের উপহার সামগ্রী পেয়ে এক চিলতে হাঁসি দেখা যায় পরিবারের সদস্যদের মুখে। দিনভর কেনাকাটা ও প্যাকেট ভর্তি শেষে ঘরে ঘরে পৌঁছে দেয়ার কাজে অংশ নেন নবীন প্রবীণ জাগরণ সংঘের সভাপতি আবু তালেব মন্ডল, সিনিয়র সহ-সভাপতি সিরাজুল হক, সাধারণ সম্পাদক একরামুল হক খলিল, যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম ডালিম, যুগ্ম সম্পাদক আব্দুল বাতেন, সাংগঠনিক সম্পাদক আজিবর বিশ্বাস, দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম ঝড়ু, কোষাধ্যক্ষ দুলাল বিশ্বাস, ধর্ম সম্পাদক আতাউর রহমান মাসুম, উপদেষ্টা আলাউদ্দীন ওমর, কমিটির সদস্য শামীম হোসেন, মাসুম মন্ডল, আকসেদ আলী প্রমুখ।
এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকভিত্তিক সংগঠন ‘আমার চুয়াডাঙ্গা’র উদ্যোগে চুয়াডাঙ্গার চারটি স্থানে দরিদ্র ও অসহায় ১০০ জনের মাঝে ঈদবস্ত্র বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার সকাল ১১টায় চুয়াডাঙ্গা সদরের দিগড়ী, জীবননগর উপজেলার মনোহরপুর এবং ইসলামপুরে ও আলুকদিয়া ইউনিয়নে এ কার্যক্রম পরিচালিত হয়। এ সময় উপস্থিত ছিলেন, আমার চুয়াডাঙ্গার প্রতিষ্ঠাতা ও ঈদবস্ত্র বিতরণ কর্মসূচির আয়োজক আব্দুল ওহাব, সদস্য রহমান শারমিন রিমা, রনি আলম, সুজন মাহমুদ বেহাল, রকিবুল ইসলাম রাব্বী, আসিফ আনজুম পিয়াস এবং ফরহাদ ইসলাম, ইসমাইলসহ শুভাকাঙ্খিরা। আমার চুয়াডাঙ্গার এই উদ্যোগকে স্বাগত জানিয়ে স্থানীয় সামাজিক সংগঠক সানজিদ আহমেদ বলেন, ‘আমার চুয়াডাঙ্গা’র এমন মহতি কার্যক্রম অব্যহত থাক। তাদের এই কর্মসূচির জন্যই আজ অনেক দরিদ্র ছেলে মেয়ে নতুন জামা পেল।’ আয়োজক আব্দুল ওহাব বলেন, ‘ঈদের আগেই ঈদের আনন্দ পেতে নতুন জামা বিতরণ কর্মসূচির আয়োজন করেছি আমরা। সকল ভালো কাজের সঙ্গে আমরা। আমরা একটি সুন্দর চুয়াডাঙ্গার স্বপ্ন দেখি।’
অপরদিকে, চুয়াডাঙ্গা ফাউন্ডেশনের উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদবস্ত্র বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার বিকালে চুয়াডাঙ্গা সদরের খেজুরতলা গ্রামের জাহানারা ফাউন্ডেশনের পথশিশু বিদ্যালয়ে এ ঈদবস্ত্র বিতরণ করা হয়। ঈদবস্ত্র বিতরণ অনুষ্ঠানে জাহানারা ফাউন্ডেশনের পরিচালক জাহানারা খাতুনের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা দোকান মালিক সমিতির প্রচার সম্পাদক মাফিজুর রহমান মাফি, চুয়াডাঙ্গা ফাউন্ডেশনের সভাপতি আলিফ হোসেন, চুয়াডাঙ্গা বিতর্ক চর্চা কেন্দ্রের আহ্বায়ক ও চুয়াডাঙ্গা ফাউন্ডেশনের উপদেষ্টা অধিকারকর্মী মেহেরাব্বিন সানভী, চুয়াডাঙ্গা ফাউন্ডেশনের সদস্য শাফিউল আমিন শীর্ষ, জায়িফ হাসান (শিমুল) প্রমুখ। উল্লেখ্য, চুয়াডাঙ্গা ফাউন্ডেশন নানা সামাজিক কাজ করে থাকে। বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত সংগঠনটি অতিদ্রুই চুয়াডাঙ্গায় সুনাম অর্জন করেছে। এরই ধারাবাহিকতায় ঈদ উল ফিতর উপলক্ষে অসহায়, দুস্থ ও সুবিধা বঞ্চিতদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়। এছাড়াও এই রমজান মাসে চুয়াডাঙ্গা ফাউন্ডেশন সরকারি শিশু পরিবার, পথশিশু বিদ্যালয়, চুয়াডাঙ্গা বুদ্ধিপ্রতিবন্ধী অটিস্টিক স্কুল “প্রকাশসহ” বেশ কয়েক জায়গায় ইফতার মাহফিল করেছে।
আলমডাঙ্গা:
“ঈদের আনন্দ লাগুক মনে” স্লোগান নিয়ে ‘জেগে আছি’ সংগঠনের উদ্যোগে আলমডাঙ্গায় সুবিধাবঞ্চিত মুক্তিযোদ্ধা পরিবারের মাঝে নগদ অর্থসহ ঈদ সামগ্রী বিতরণ করা হয়। গতকাল সোমবার বেলা সাড়ে ১১টার দিকে বণিক সমিতি মিলনায়তনে এসব ঈদ সামগ্রী বিতরণ করা হয়। মুক্তিযুদ্ধ প্রজন্ম ব্রিগেডের কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা ইতিহাস সংরক্ষণ কমিটির সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান মল্লিক লিমনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলমডাঙ্গা মুক্তিযোদ্ধা সংসদের পৌর কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শেখ নুর মোহাম্মদ জকু।
বিশেষ অতিথি ছিলেন আলমডাঙ্গা বণিক সমিতির সভাপতি মকবুল হোসেন, হাজি সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সমশের আলী মল্লিক, বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট খন্দকার নাসির উদ্দিন মন্জু এবং বীর মুক্তিযোদ্ধা খন্দকার হামিদুল ইসলাম আজম। মুক্তিযোদ্ধা সন্তান ফেডারেশনের যুগ্ম আহবায়ক, খন্দকার মোস্তাফিজুর রহমানের উপস্থাপনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট ক্রীড়াবিদ মিজানুর রহমান মিজান, আলমডাঙ্গা মার্শাল আর্ট প্রশিক্ষক ইলিয়াস হোসন, আলমডাঙ্গা ডেইরী এ্যান্ড পোল্ট্রি হাউজের কর্ণধার রোকনুজ্জামান সোহাগ, সুপ্রিম কোর্ট কর আইনজীবী আল আসমাউল উইন, লিপন হার্ডওয়্যার কর্ণধার লিপন বিশ্বাস, বিসমিল্লাহ ট্রেডার্স কর্ণধার লিয়ন মাহমুদ, মোল্লা ক্রোকারিজ কর্ণধার মোল্লা রিপন, আলমডাঙ্গা কমিউনিকেশন নেটওয়ার্ক কর্ণধার আহমেদ রাজীব, শরিফুল ইসলাম সুমন, স্টেসাম সোহেল এবং হাসনাত হাসান প্রমুখ।
আমঝুপি:
মেহেরপুর সদর উপজেলাধীন আমঝুপিতে কালার স্টাইল বাংলাদেশ লি. এর ব্যবস্থাপনা পরিচালক ও আমঝুপির কৃতি সন্তান প্রকৌশলী জিয়াউর রহমান খান মুকুলের উদ্যোগে গরিব, অসহায় ও দুস্থদের মাঝে ঈদবস্ত্র ও নগদ টাকা বিতরণ করেছেন। গতকাল সোমবার সকাল ৮টায় তার নিজ বাসভবনে তার ছোট ভাই প্রকৌশলী শাহমিজ বকুল শিমুল ৩ হাজার ৫শ’ জন গরীব, দুস্থ ও অসহায় মানুষের মাঝে ঈদবস্ত্রসহ (শাড়ী, লুঙ্গি, থ্রী-পিচ) নগদ টাকা বিতরণ করেন। বিতরণ অনুষ্ঠান উদ্বোধন করেন আওয়ামী লীগ সদর থানা সেক্রেটারী ও আমঝুপি ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দীন আহম্মেদ। আরো উপস্থিত ছিলেন প্রকৌশলী জিয়াউর রহমান খান মুকুলের পিতা জহুরুল ইসলাম খান, আজিমুল হক লাভলু, আতিয়ার রহমান, আবুল কালাম আজাদ, বাদশা, তৌশিকসহ আরো অনেকে। এছাড়াও কালার স্টাইল বাংলাদেশ লি. এর সৌজন্যে আমঝুপি আলিম মাদরাসা ও মহিলা হেফজখানা, মউক প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়, মেহেরপুর প্রতিবন্ধী বিদ্যালয় ও মুজিবনগর প্রতিবন্ধী বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের মাঝে ঈদবস্ত্র বিতরণ করেন।
মুজিবনগর:
মুজিবনগরে শিশু পরিবারের শিশুদের মাঝে ঈদের পোশাক বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার বিকালে শিশু পরিবারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন ৯০ জন শিশুর মাঝে এ সকল পোশাক বিতরণ করেন। এ সময় জেলা প্রশাসক আতাউল গনি, পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, মুজিবনগর উপজেলা চেয়ারম্যান জিয়াউদ্দীন বিশ্বাস, মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার নাহিদা আক্তার, মুজিবনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাশেম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মহাজনপুর ইউপি চেয়ারম্যান আমাম হোসেন মিলু, উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা খাতুন, বাগোয়ান ইউপি চেয়ারম্যান আয়ূব হোসেন, মোনাখালী ইউপি চেয়ারম্যান মফিজুর রহমান মফিজ, দারিয়াপুর ইউপি চেয়ারম্যান তৌফিকুল বারী বকুল উপস্থিত ছিলেন।