চুয়াডাঙ্গায় ৩ ও মেহেরপুরে আরও ২ জন আক্রান্ত

25

২৪ ঘণ্টায় সারা দেশে করোনায় আরও ২২ জনের মৃত্যু, শনাক্ত ১৫৪১
সমীকরণ প্রতিবেদন:
সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২২ জনের মৃত্যু হয়েছে। নতুন করে রোগী শনাক্ত হয়েছে ১৫৪১ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৪ হাজার ৮৮১ জনে। মোট শনাক্ত ৩ লাখ ৪৫ হাজার ৮০৫ জন। ২৪ ঘণ্টায় ১ হাজার ৯২৩ জন এবং এখন পর্যন্ত ২ লাখ ৫২ হাজার ৩৩৫ জন সুস্থ হয়ে উঠেছেন। গতকাল শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে আরও জানানো হয়, ৯৫টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৮১৪টি নমুনা সংগ্রহ এবং ১২ হাজার ৭৩০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১৭ লাখ ৯৬ হাজার ৫০৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১২ দশমিক ১১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭২ দশমিক ৯৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪১শতাংশ। এদিকে, গতকাল চুয়াডাঙ্গায় নতুন করে ৩ ও মেহেরপুরে ২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।
চুয়াডাঙ্গা:
চুয়াডাঙ্গায় নতুন করে ৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৩৮৮ জনে। নতুন আক্রান্ত ৩ জনের মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলার ১ জন ও দামুড়হুদা উপজেলার ২ জন রয়েছেন। ৩ জনের মধ্যে ২ জন পুরুষ ও ১ জন নারী। বয়স ১৬ থেকে ৩৮ বছরের মধ্যে। গতকাল জেলায় নতুন কেউ সুস্থ হননি। চুয়াডাঙ্গায় এ পর্যন্ত মোট ১১৪৪ জন সুস্থ হয়েছেন।
জানা যায়, গত বৃহস্পতিবার করোনা আক্রান্ত সন্দেহে জেলা স্বাস্থ্য বিভাগ ৩৩টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কুষ্টিয়া পিসিআর ল্যাবে পাঠায়। গতকাল উক্ত ২৯টি নমুনার ফলাফল সিভিল সার্জন অফিসে এসে পৌঁছায়। ২৯টি নমুনার মধ্যে ৩টি নমুনার রিপোর্ট পজিটিভ ও বাকি ২৬টি নমুনার রিপোর্ট নেগেটিভ আসে। গতকাল করোনা আক্রান্ত সন্দেহে জেলা স্বাস্থ্য বিভাগ নতুন কোনো নমুনা সংগ্রহ করেনি। জেলা থেকে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ ৫ হাজার ৪৭৮টি।
চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. শামীম কবির জানান, চুয়াডাঙ্গায় নতুন করে ৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। গতকাল আইসোলেশন থেকে নতুন কোনো রোগীর ছুটি হয়নি ও করোনা আক্রান্ত সন্দেহে কোনো নমুনা সংগ্রহ করেনি। গতকাল শুক্রবার পর্যন্ত চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে ২০ জন রোগী চিকিৎসাধীন ছিলেন।
চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসের সর্বশেষ তথ্য অনুযায়ী জেলা থেকে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ ৫ হাজার ৪৭৮টি, প্রাপ্ত ফলাফল ৫ হাজার ৩৫১টি, পজিটিভ ১ হাজার ৩৮৮টি ও নেগেটিভ ৩ হাজার ৯৭৩টি। গতকাল নতুন কেউ সুস্থ হয়নি। এ পর্যন্ত জেলায় মোট সুস্থ হয়েছেন ১ হাজার ১৪৪ জন ও মৃত্যু ৩২ জন। শেষ খবর পাওয়া পর্যন্ত জেলায় গতকাল হোম আইসোলেশনে ছিলেন ১৭৯ জন ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ছিলেন ২০ জন।
মেহেরপুর:
মেহেরপুরে নতুন আরও ২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মেহেরপুর সদরে ১ জন এবং মুজিবনগরে ১ জন। গতকাল শুক্রবার বিকেলে মেহেরপুরের সিভিল সার্জন ডা. নাসির উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গতকাল প্রাপ্ত ১৮টি রিপোর্টের মধ্যে ২টি পজিটিভ। এ পর্যন্ত মোট প্রাপ্ত রিপোর্টের সংখ্যা ৩ হাজার ৯১৮টি। মেহেরপুর জেলায় বর্তমানে আক্রান্ত রয়েছেন ৩৩ জন। এর মধ্যে সদরে ৯, গাংনীতে ১৮ ও মুজিবনগরে ৬ জন। এ পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৫ জনের। তাঁর মধ্যে সদরে ৭, গাংনী ৬ ও মুজিবনগর ২ জন। সুস্থ হয়েছেন ৪৯৯ জন। এদের মধ্যে সদরে ২৬১, গাংনী ১৭৮ ও মুজিবনগরে ৪৯জন। অন্যত্র রেফার্ড করা হয়েছে ৪৬ জনকে।