চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় ৭৭ জনের নমুনা সংগ্রহ

38

মেহেরপুর ১৩, ঝিনাইদহের ৫৫ ও কুষ্টিয়ার ১১ জনের করোনা শনাক্ত
নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গায় করোনার নতুন কোনো ফলাফল নেই। গতকাল শনিবার চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসে করোনার কোনো ফলাফল আসেনি। তবে গতকাল করোনা সন্দেহে জেলা স্বাস্থ্য বিভাগ ৭৭টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠিয়েছে। জেলায় সর্বশেষ গত শুক্রবার ২৭ জন করোনা শনাক্ত হয়। এখন পর্যন্ত জেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা ৮১৬ জন।
জানা যায়, শুক্রবার জেলা স্বাস্থ্য বিভাগ করোনা আক্রান্ত সন্দেহে কোনো নমুনা সংগ্রহ করেনি। যে কারণে কুষ্টিয়া পিসিআর ল্যাবে গতকাল চুয়াডাঙ্গার কোনো নমুনা পরীক্ষা করেনি। এদিকে, করোনা সন্দেহে জেলা স্বাস্থ্য বিভাগ গতকাল ৭৭টি নমুনা সংগ্রহ করে। সদর উপজেলা থেকে ৬২টি, আলমডাঙ্গা উপজেলা থেকে ৭টি এবং দামুড়হুদা উপজেলা থেকে ৮টি নমুনাসহ সংগৃহীত ৭৭টি পরীক্ষার জন্য কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
এদিকে, কুষ্টিয়ার মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে গতকাল ফলোআপসহ মেহেরপুরের ১৬টি, ঝিনাইদহের ১২৮টি ও কুষ্টিয়ার ৫৬টি নমুনাসহ ২০৯টি নমুনা পরীক্ষা করে মেহেরপুর ১৩, ঝিনাইদহের ৫৫ জন ও কুষ্টিয়ার ১১ জনসহ মোট ৭৯ জন করোনা শনাক্ত হয়েছে। এছাড় ঝিনাইদহের ১ জনের ফলোআপ রিপোর্ট পজিটিভ। বাকিগুলোর ফলাফল নেগেটিভ।
চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসের সর্বশেষ তথ্য অনুযায়ী জেলা থেকে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ ৩ হাজার ৮৩০টি, প্রাপ্ত ফলাফল ৩ হাজার ৬১৬টি, পজিটিভ ৮১৬ জন, নেগেটিভ ২ হাজার ৮০২ জন। এ নিয়ে জেলায় মোট সুস্থ হয়েছেন ৩৯৫ জন ও মৃত্যু ১৩ জন।