চুয়াডাঙ্গায় সাপের কামড়ে দুই শিশুর মৃত্যু

1435

সমীকরণ প্রতিবেদক:
চুয়াডাঙ্গার পৃথক স্থানে সাপের কামড়ে দুই শিশুর মৃত্যু হয়েছে। জানা যায়, চুয়াডাঙ্গা সদরের শঙ্করচন্দ্র ইউনিয়নের নতুন ভাণ্ডারদোয়ায় ওলিয়ার রহমান ওলি (৫) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল বুধবাার রাত ৮ টার দিকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষনা করেন। নিহত ওলিয়ার চুয়াডাঙ্গা সদর উপজেলার শঙ্করচন্দ্র ইউনিয়নের নতুন ভাণ্ডারদোয়া গ্রামের আমান হোসেনের ছেলে।
জানা যায়, গতকাল সন্ধায় প্রতিবেশী রেজাউলের বাড়ির আঙ্গিনায় খেলা করছিলো ওলি। এ সময় একটি সাপ তার ডান পায়ে কামড় দিয়ে পালয়ে যায়। ওলি চিৎকার করে সাপে কামড়েছে জানালে পরিবারের সদস্যরা দ্রুত তাঁকে গ্রামের একজন কবিরাজের নিকট নিয়ে যায়। কবিরাজ সময় নষ্ট না করে শিশুটিকে নিয়ে সদর হাসপাতালে নেয়ার পরামর্শ দিলে ওলিকে সদর হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক ডা. শাকিল আরসালান পরীক্ষা নিরিক্ষা শিশুটিকে মৃত ঘোষনা করেন।
চুয়াডাঙ্গা সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. শাকিল আরসালান বলেন, সাপে কামড়ের প্রায় দেড় ঘন্টা পরে শিশুটিকে হাসপাতালে নেয়া হয়েছে। হাসপাতালে নেয়ার পূর্বেয় শিশুটির মৃত্যু হয়।
অপর দিকে, চুয়াডাঙ্গা সদরে কুতুবপুর ইউনিয়নের নবীননগর পূর্বপাড়ায় সাপের কামড়ে তানিয়া খাতুন (৮) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। শিশু তানিয়া নবীননগর গ্রামের মালয়েশিয়া প্রবাসী নয়ন আহম্মেদের কন্যা। জানা যায়, তানিয়া তার মায়ের সঙ্গে নিজ ঘরে চৌকিতে শুয়েছিল। এ সময় তানিয়াকে একটি সাপে কামড় দিলে পরিবারের লোকজন তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। তানিয়ার লাশটি গতকালই জানাজার শেষে দাফন করা হয়েছে।