চুয়াডাঙ্গায় শহর সমাজ উন্নয়ন প্রকল্প পরিষদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রে সার্টিফিকেট বিতরণ

47

সমীকরণ প্রতিবেদন:
চুয়াডাঙ্গা সমাজসেবা কার্যালয়ের শহর সমাজ উন্নয়ন প্রকল্প পরিষদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রে সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় শহর সমাজসেবা কার্যালয়ে এ সার্টিফিকেট বিতরণ করা হয়। চুয়াডাঙ্গা শহর সমাজ উন্নয়ন প্রকল্প পরিষদের সভাপতি ও জেলা পরিষদ সদস্য শহিদুল ইসলাম শাহানের সভাপতিত্বে সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন। বিতরণ অনুষ্ঠানে প্রকল্প পরিষদের কোষাধ্যক্ষ আলাউদ্দিন ওমর, প্রচার ও গণসংযোগ সম্পাদক ইলিয়াস হোসেন ও কার্যনির্বাহী সদস্য গোলাম মস্তফা শেখ এবং প্রশিক্ষণ সম্পন্নকারীরা উপস্থিত ছিলেন।
এ সময় প্রশিক্ষণ সম্পন্নকারীদের মধ্যে থেকে ফলাফল বিবেচনায় ১ম স্থান অধিকারী আল ইমরান, ২য় স্থান অধিকারী সিনথিয়া ইসলাম, ৩য় স্থান অধিকারী লিমা খাতুনকে সার্টিফিকেট এবং নগদ অর্থ পুরস্কৃত করা হয়। এছাড়া উপস্থিত আরও ১২ জন প্রশিক্ষণার্থীদের মধ্যে সার্টিফিকেট তুলে দেওয়া হয়।
অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন বলেন, যারা প্রশিক্ষণ গ্রহণ করেছেন, তাঁদের মান নিয়ে প্রশ্ন না ওঠে। ভালো করে কম্পিউটার চর্চা অব্যাহত রাখতে হবে। কোনো প্রতিষ্ঠানে চাকরির জন্য গেলে যেন কোনো সমস্যা না হয়। প্রশিক্ষণ যদি সার্টিফিকেট সর্বস্ব হয়ে যায়, তাহলে প্রতিষ্ঠানের মান নিয়ে প্রশ্ন উঠবে। ছাত্র-ছাত্রীরা ফেসবুক-মেসেঞ্জার দেখতে দেখতে চোখ নষ্ট করে ফেলছে। কিন্তু ডিকশনারি খুলে দেখছে না। কলেজ ও বিশ্ববিদ্যালয় সম্পর্কে জানতে হবে। এ জন্য সময়টা কাজে লাগাতে হবে। যেটা শিখবে সেটা কাজে লাগাতে হবে।