চুয়াডাঙ্গায় নতুন ৭ জনের করোনা শনাক্ত

139

কুষ্টিয়া, মেহেরপুর, ঝিনাইদহ, নড়াইলসহ মোট ৬৮ জনের রিপোর্ট পজেটিভ
নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গায় নতুন ৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। গতকাল মঙ্গলবার রাত সাড়ে আটটায় কুষ্টিয়া মেডিকেল কলেজ পিসিআর ল্যাব এ তথ্য প্রকাশ করে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২২২ জন। গতকাল কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে চুয়াডাঙ্গার মোট ৪৬টি নমুনা পরীক্ষা করে ৭ জনের নতুন করোনা শনাক্ত হয়েছে। এছাড়া ৩ জনের ফলোআপ রিপোর্ট পজেটিভ এসেছে ও ৩৬টি রিপোর্ট নেগেটিভ আসে। গতকাল চুয়াডাঙ্গা সদর উপজেলার ৩ জনসহ জেলায় আরও ৪ জন আক্রান্ত হয়েছেন। গতকাল চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ করোনা আক্রান্ত সন্দেহে ১৮টি নমুনা সংগ্রহ করেছে। সদর উপজেলা থেকে ১৩টি, দামুড়হুদা উপজেলা থেকে ১টি, জীবননগর উপজেলা থেকে সংগৃহীত ৪টি নমুনাসহ পরীক্ষার জন্য কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
এদিকে, কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবের তথ্য মতে, গতকাল চুয়াডাঙ্গার নতুন ৪৬টি, মেহেরপুরের ৩১টি, ঝিনাইদহের ৭৩টি, কুষ্টিয়ার ১৭৬টি, নড়াইলের ৪৭টি, নাটোরের ১টি নমুনাসহ মোট ৩৭৪টি নমুনা পরীক্ষা করে চুয়াডাঙ্গায় নতুন ৭ জনের, মেহেরপুরের ২ জনের, ঝিনাইদহের ১৪ জনের, কুষ্টিয়ার ২৬, নড়াইলের ১৯ জনেরসহ মোট ৬৮ জনের শরীরে নতুন করোনা শনাক্ত হয়েছে। গতকাল নাটোরের পরীক্ষিত একটি নমুনার রিপোর্ট নেগেটিভ আসে। এছাড়া চুয়াডাঙ্গা জেলায় ৩ জন, মেহেরপুর জেলার ১ জন, ভেড়ামারা উপজেলার ১ জনেরসহ মোট ৫টি ফলোআপ রিপোর্ট পজিটিভ এসেছে।
জেলায় সর্বশেষ গত সোমবার ১০ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে জেলায় মোট সুস্থ হয়েছেন ১৩১ জন। গতকাল সুস্থ হয়েছেন চুয়াডাঙ্গার জীবননগর হোম আইসোলেশন থেকে ৪ জন ও আলমডাঙ্গা হোম আইসোলেশন থেকে ৬ জন। বর্তমানে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ২৮ জন ও হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন নতুন আক্রান্ত ৭ জনসহ ৬১ জন।
চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. শামীম কবির জাজান, জেলায় নতুন আক্রান্ত ৭ জনের মধ্যে সদর উপজেলা ৩ জন আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের শারীরিক খোঁজখবর নিয়ে তাঁদেরকে হোম আইসোলেশন ব্যবস্থায় রাখা হয়েছে। এছাড়া গত সোমবার আক্রান্ত তিনজনের মধ্যে জীবননগর উপজেলার আন্দুলবাড়ীয়া গ্রামের একজন ও দামুড়হুদা উপজেলার মোবারক পাড়ার একজনকে হাসপাতালের আইসোলেশনে নেওয়া হয়েছে।
চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভিাগের সর্বশেষ তথ্য অনুযায়ী জেলায় এখন পর্যন্ত মোট নমুনা সংগ্রহ ২ হাজার ১১৯টি। প্রাপ্ত ফলাফল ১ হাজার ৯৯০টি। করোনা শনাক্ত হয়েছে ২২২ জনের, করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে ১ হাজার ৯৮০ জনের। সুস্থ ১৩১ জন ও মৃত্যু ২ জন।