চুয়াডাঙ্গায় নতুন ৫ জনের শনাক্ত, সুস্থ ১০

21

গত ২৪ ঘন্টায় করোনায় আরও ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ১৩০৮
সমীকরণ প্রতিবেদন:
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২৩ জনের মৃত্যু হয়েেেছ। এনিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৮০৩ জনে। এসময় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ১ হাজার ৩০৮ জন। দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে মোট আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯৮ হাজার ৮১৫জন। গতকাল রোববার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশে ১০৯টি ল্যাবে ১১ হাজার ১০৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিবেচনায় সংক্রমণ শনাক্তের হার ১১ দশমিক ৭৮ শতাংশ। আর করোনা আক্রাদের মধ্যে দেশে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ১৫ হাজার ১০৭ জন।
চুয়াডাঙ্গা:
চুয়াডাঙ্গায় নতুন করে আরও ৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। গতকাল রোববার রাত ৮টায় জেলা সিভল সার্জন অফিস এ তথ্য নিশ্চিত করেন। এনিয়ে জেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৫০৫ জন। গতকাল জেলায় নতুন ১০ জন সুস্থ হয়েছে। এনিয়ে জেলায় মোট সুস্থ হয়েছে ১ হাজার ১ হাজার ৪০০ জন।
জানা যায়, গত শনিবার করোনা আক্রান্ত সন্দেহে জেলা স্বাস্থ্যবিভাগ ২০টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে প্রেরণ করে। গতকাল রোববার উক্ত ২০টি নমুনার ফলাফল সিভিল সার্জন অফিসে এসে পৌঁছায়। এরমধ্যে ৫টি নমুনার ফলাফল পজিটিভ ও বাকী ১৫টি নমুনার ফলাফল নেগেটিভ আসে। নতুন শনাক্ত ৫ জনের মধ্যে সদর উপজেলার ৩ জন, দামুড়হুদা উপজেলার ১ জন ও জীবননগর উপজেলার ১ জন রয়েছে। আক্রান্ত ৫ জনের মধ্যে ৩ জন পুরুষ ও ২ জন নারী। বয়স ৩০ থেকে ৫০ বছরের মধ্যে।
গতকাল করোনা আক্রান্ত সন্দেহে জেলা স্বাস্থ্যবিভাগ সদর উপজেলা থেকে ১৩টি ও আলমডাঙ্গা উপজেলা থেকে ১টি ও দামুড়হুদা উপজেলা থেকে ৪টি নমুনাসহ মোট ১৮টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে। চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসের সর্বশেষ তথ্যানুযায়ী জেলা থেকে এপর্যন্ত মোট নমুনা সংগ্রহ ৬ হাজার ১৭৫টি, প্রাপ্ত ফলাফল ৫ হাজার ৯৮৬টি, পজিটিভ ১ হাজার ৫০৪টি, নেগেটিভ ৪ হাজার ৪৮২টি। শেষখবর পাওয়া পর্যন্ত জেলায় গতকাল হোম আইসোলেশনে ছিল ৪৭জন ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ছিল ১৮জন।