চুয়াডাঙ্গায় নতুন ৩ জন আক্রান্ত, সুস্থ ২৩

30

২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ১৬৬৬
সমীকরণ প্রতিবেদন:
সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৫ হাজার ৪৪ জনে। নতুন করে রোগী শনাক্ত হয়েছে ১৬৬৬ জন। মোট শনাক্ত ৩ লাখ ৫৩ হাজার ৮৪৪ জনে দাঁড়িয়েছে। ২৪ ঘণ্টায় ২ হাজার ১৬৩ জন এবং এখন পর্যন্ত ২ লাখ ৬২ হাজার ৯৫৩ জন সুস্থ হয়ে উঠেছেন। গতকাল বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে আরও জানানো হয়, ১০২টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৯৭৭টি নমুনা সংগ্রহ এবং ১৪ হাজার ১৫০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১৮ লাখ ৬২ হাজার ৬৩৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ৭৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৪ দশমিক ৬৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ। এদিকে, চুয়াডাঙ্গায় নতুন ৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। গতকাল নতুন ২৩ জন সুস্থ হয়েছেন।
চুয়াডাঙ্গা:
চুয়াডাঙ্গায় নতুন ৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। গতকাল বুধবার জেলা স্বাস্থ্য বিভাগ ১৫টি নমুনার ফলাফল প্রকাশ করে। এর মধ্যে ৩ জনের রিপোর্ট পজিটিভ ও ১২ জনের রিপোর্ট নেগেটিভ আসে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪১০ জনে। নতুন সুস্থ ২৩ জনসহ এ পর্যন্ত জেলায় মোট ১ হাজার ২৪৮ জন সুস্থ হয়েছেন।
জানা যায়, গত মঙ্গলবার করোনা আক্রান্ত সন্দেহে জেলা স্বাস্থ্য বিভাগ ১৫টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কুষ্টিয়া পিসিআর ল্যাবে পাঠায়। গতকাল উক্ত ১৫টি নমুনার ফলাফল সিভিল সার্জন অফিসে এসে পৌঁছায়। ১৫টি নমুনার মধ্যে ৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে ও ১২ জনের রিপোর্ট নেগেটিভ এসছে। গতকাল নতুন শনাক্ত ৩ জনেই চুয়াডাঙ্গা সদর উপজেলার বাসিন্দা। আক্রান্তদের মধ্য পুরুষ ১ জন ও নারী ২ জন। বয়স ৩০ বছরের মধ্যে। গতকাল করোনা আক্রান্ত সন্দেহে জেলা স্বাস্থ্য বিভাগ ২১টি নমুনা সংগ্রহ করেছে। চুয়াডাঙ্গা সদর উপজেলা থেকে ১১টি, আলমডাঙ্গা উপজেলা থেকে ৬টি, দামুড়হুদা উপজেলা থেকে ৪টি নমুনাসহ সংগৃহীত ২১টি নমুনা পরীক্ষার জন্য কুষ্টিয়া পিসিআর ল্যাবে প্রেরণ করে। জেলা থেকে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৬১১টি।
চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. শামীম কবির জানান, চুয়াডাঙ্গায় করোনার প্রভাব অনেকটা কমে গেছে। মানুষ অনেক সচেতন হয়েছে। গতকাল জেলায় নতুন করে তিনজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। সদর উপজেলা হোম আইসোলেশন থেকে ১৬ জন ও আলমডাঙ্গা উপজেলা হোম আইসোলেশন থেকে ৭ জনসহ সুস্থ হয়েছেন ২৩ জন।
চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসের সর্বশেষ তথ্য অনুযায়ী জেলা থেকে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ ৫ হাজার ৬১১টি, প্রাপ্ত ফলাফল ৫ হাজার ৪৭৩টি, পজিটিভ ১ হাজার ৪১০টি ও নেগেটিভ ৪ হাজার ৭২টি। গতকাল হোম আইসোলেশন নতুন ২৩ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত জেলায় মোট সুস্থ হয়েছেন ১ হাজার ২৩০ জন ও মৃত্যু ৩২ জন। শেষ খবর পাওয়া পর্যন্ত জেলায় গতকাল হোম আইসোলেশনে ছিলেন ১০৫ জন ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ছিলেন ১৩ জন।