চুয়াডাঙ্গায় নতুন দুজনের করোনা শনাক্ত

77

গত ২৪ ঘন্টায় করোনায় আরও ১৫ জনের মৃত্যু, আক্রান্ত ১৪৩৬
সমীকরণ প্রতিবেদন:
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৫ জনের মৃত্যু হয়েেেছ। এনিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৮১৮ জনে। এসময় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ১ হাজার ৪৩৬ জন। দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে মোট আক্রান্ত হয়েছেন ৪ লাখ ২৫১ জন। গত ২৪ ঘন্টায় নতুন ১ হাজার ৪৯৩ জনসহ দেশে এনিয়ে মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ১৬ হাজার ৬০০ জন। এছাড়া গত ২৪ ঘন্টায় দেশে ১০৯টি ল্যাবে ১৩ হাজার ৭৫৮টি নমুনা পরীক্ষা করা হয়। গতকাল সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।
চুয়াডাঙ্গা:
চুয়াডাঙ্গায় নতুন করে আরও দুজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। গতকাল সোমবার রাত ৮টায় জেলা সিভল সার্জন অফিস এ তথ্য নিশ্চিত করে। এনিয়ে জেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৫০৬ জন। গতকাল জেলায় নতুন কেউ সুস্থ হয়নি। জেলায় এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ হাজার ৪০০ জন।
জানা যায়, গত রোববার করোনা আক্রান্ত সন্দেহে জেলা স্বাস্থ্যবিভাগ ১৮টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে প্রেরণ করে। গতকাল উক্ত ১৮টি নমুনার ফলাফল সিভিল সার্জন অফিসে এসে পৌঁছায়। এরমধ্যে দুটি নমুনার ফলাফল পজিটিভ ও বাকী ১৬টি নমুনার ফলাফল নেগেটিভ আসে। নতুন শনাক্ত দুজনই সদর উপজেলার বাসিন্দা। আক্রান্ত দুজনই পুরুষ। বয়স ২৮ ও ৪২ বছরের মধ্যে।
চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসের সর্বশেষ তথ্যানুযায়ী জেলা থেকে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ ৬ হাজার ১৭৫টি, প্রাপ্ত ফলাফল ৬ হাজার ৪টি, পজিটিভ ১ হাজার ৫০৬টি, নেগেটিভ ৪ হাজার ৪৯৬টি। শেষখবর পাওয়া পর্যন্ত জেলায় গতকাল হোম আইসোলেশনে ছিল ৫১জন ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ছিল ১৫জন।