চুয়াডাঙ্গায় ছয় ফল ব্যবসায়ীকে জরিমানা

45

ফলের দোকানে ভারি ঠোঙা, ভোক্তা অধিকারের অভিযান
নিজস্ব প্রতিবেদক:
মূল্য তালিকা প্রদর্শন না করায় চুয়াডাঙ্গা বড় বাজারে ছয়জন ফল ব্যবসায়ীকে এক হাজার টাকা করে মোট ছয় হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গার সহকারী পরিচালক সজল আহম্মেদ ভ্রাম্যমাণ অভিযানে তাঁদের এ জরিমানা করেন।
জানা গেছে, চুয়াডাঙ্গা বড় বাজার এলাকায় জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান পরিচালনা করে। এ সময় বড় বাজার ফলের দোকানে অভিযান পরিচালনা করা হয়। এর আগে বেশ কয়েকবার ফলের দোকানগুলোতে ফলের মূল্যতালিকা প্রদর্শন ও অধিক ওজনের ঠোঙা ব্যবহার না করার ব্যাপারে সতর্ক করা হয়েছিল। তবে তাঁরা এর কোনোটিই মানেননি। নির্দেশ অমান্য করে মূল্যতালিকা প্রদর্শন না করায় বড় বাজারের ৬ জন ফল ব্যবসায়ীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৮ ধারায় প্রত্যেককে ১ হাজার টাকা করে মোট ৬ হাজার টাকা জরিমানা করা হয়।
পরে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গার সহকারী পরিচালক সজল আহম্মেদ মিঠাইবাড়ি, মিষ্টিমুখ, খন্দকারসহ মিষ্টি দোকান পরিদর্শন করেন। দইয়ের পাতিলে ক্রেতাদের যেন না ঠকায়, সে বিষয়ে সতর্ক করেন তিনি। এ সময় পূর্বাশা ও রয়েল বাস কাউন্টারে ভাড়ার মূল্যতালিকা প্রদর্শন করতে নির্দেশ প্রদান করেন তিনি। অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন চুয়াডাঙ্গা জেলা মার্কেটিং অফিসার শহিদুল ইসলাম। নিরাপত্তার দায়িত্বে ছিল চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি চৌকস দল।