চুয়াডাঙ্গায় আরও ৭ জন আক্রান্ত, সুস্থ ২০

25

সারা দেশে গত ২৪ ঘন্টায় করোনায় ২৬ জনের মৃত্যু, শনাক্ত ১৫৪৪
সমীকরণ প্রতিবেদন:
দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও এক হাজার ৫৪৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এ সময়ে মারা গেছেন আরও ২৬ জন। গতকাল রোববার স্বাস্থ্য অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩ লাখ ৪৮ হাজার ৯১৬ জন। এর মধ্যে মোট ৪ হাজার ৯৩৯ জনের মৃত্যু হয়েছে। নতুন ২ হাজার ১৭৯ জনসহ দেশে মোট সুস্থ হয়েছে ২ লাখ ৫৬ হাজার ৫৬৫ জন। বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৬৯১ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৫৪৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদিকে, গতকাল চুয়াডাঙ্গায় নতুন ৭ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে। গতকাল জেলার দামুড়হুদা উপজেলা হোম আইসোলেশন থেকে আরও ২০ জন সুস্থ হয়েছেন।
চুয়াডাঙ্গা:
চুয়াডাঙ্গায় নতুন ৭ জনের শনীরে করোনা শনাক্ত হয়েছে। গতকাল রোববার জেলা স্বাস্থ্য বিভাগ ৩৩টি নমুনার ফলাফল প্রকাশ করে। এর মধ্যে ৭ জনের রিপোর্ট পজিটিভ ও ২৬ জনের রিপোর্ট নেগেটিভ আসে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৩৯৫ জনে। নতুন সুস্থ ২০ জনসহ এ পর্যন্ত জেলায় মোট ১ হাজার ২০৪ জন সুস্থ্য হয়েছে।
জানা যায়, গত শনিবার করোনা আক্রান্ত সন্দেহে জেলা স্বস্থ্য বিভাগ ৩৩টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কুষ্টিয়া পিসিআর ল্যাবে পাঠায়। গতকাল উক্ত নমুনার ফলাফল সিভিল সার্জন অফিসে এসে পৌঁছায়। ৩৩টি নমুনার মধ্যে ৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে ও ২৬ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। গতকাল নতুন শনাক্ত ৭ জনের মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলার ৪ জন, আলমডাঙ্গা উপজেলার ১ জন, দামুড়হুদা উপজেলার ১ জন ও জীবননগর উপজেলার ১ জন রয়েছে। গতকাল করোনা আক্রান্ত সন্দেহে জেলা স্বাস্থ বিভাগ ৩০টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কুষ্টিয়া পিসিআর ল্যাবে প্রেরণ করে। চুয়াডাঙ্গা সদর উপজেলা থেকে ২১টি, আলমডাঙ্গা উপজেলা থেকে ২টি ও জীবননগর উপজেলা থেকে ৭টি। জেলা থেকে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৫৪১টি।
চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. শামীম কবির জানান, ‘চুয়াডাঙ্গায় নতুন করে ৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। গতকাল দামুড়হুদা উপজেলা হোম আইসোলেশন থেকে ২০ জন সুস্থ হয়েছে।’
চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসের ২০ সেপ্টেম্বরের সর্বশেষ তথ্যানুযায়ী জেলা থেকে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ ৫ হাজার ৫৪১টি, প্রাপ্ত ফলাফল ৫ হাজার ৩৮৪টি, পজিটিভ ১ হাজার ৩৯৫টি, নেগেটিভ ৩ হাজার ৯৯৯টি। গতকাল হোম আইসোলেশন থেকে নতুন ২০জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত জেলায় মোট সুস্থ হয়েছে ১ হাজার ২০৪জন ও মৃত্যু ৩৭ জন। শেষ খবর পাওয়া পর্যন্ত জেলায় হোম আইসোলেশনে আছেন ১৩৫ জন ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে আছেন ১১ জন।