চুয়াডাঙ্গার মুন্সিগঞ্জে ও মেহেরপুরে বিক্ষোভ

104

ফ্রান্সে মহানবী হযরত মোহাম্মদ (সা:)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে
মুন্সীগঞ্জ প্রতিবেদক:
চুয়ডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার জেহালা ইউনিয়নের মুন্সিগঞ্জ ও মেহেরপুরে তৌহিদি জনতার উদ্যোগে ফ্রান্সে মহানবী হযরত মোহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে অবমাননার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল আলমডাঙ্গার মুন্সিগঞ্জে ও মেহেরপুরে পৃথকভাবে ভিন্ন ভিন্ন সময়ে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তারা ফ্রান্সের সব ধরণের পণ্য বয়কট করার আহ্বান জানান।
মুন্সিগঞ্জ:
আলমডাঙ্গা উপজেলার জেহালা ইউনিয়নের তৌহিদি জনতার উদ্যোগে ফ্রান্সে মহানবী হযরত মোহাম্মদ (সা:)-এর অবমাননার প্রতিবাদে মুন্সিগঞ্জে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বাদ আছর হাসপাতাল মোড়ে খালেদ সাইফুল্লা রুহীর সভাপতিত্বে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে মো. পান্নু রহমানের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন, মুন্সিগঞ্জ জামে মসজিদের ইমাম ইয়াছিন আশরাফুল আলম ছিদ্দিকী, গড়চাপড়া জামে মসজিদের হাফেজ আব্দুস সুবহান আতিয়ার হুজুর সহ সদস্য বৃন্দ। এসময় বক্তারা বলেন, মহানবী হযরত মোহাম্মদ (সা.) কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করার প্রতিবাদে আজ আমরা সমবেত হয়েছি। শুধু ফ্রান্সে নয়, বিশ্বের অনেকগুলো দেশে এ ধরণের কর্মকাণ্ড বেড়ে গেছে। আমরা সেইসব ঘটনার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।
বক্তারা বাংলাদেশ সরকারের কাছে দাবি জানান, ফ্রান্সের সঙ্গে কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে হবে। ফ্রান্সের সমস্ত পণ্য সামগ্রী ক্রয় বন্ধ করতে হবে। র‌্যালিতে অংশ নেন সাবেক চেয়ারম্যান আসিরুল ইসলাম সেলিম, আলা খান, মনা শরিফ ও শহিদুলসহ শত শত মুসলিম অংশগ্রহণ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপন করেন।
মেহেরপুর:
ফ্রান্সের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী হযরত মোহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে মেহেরপুরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে ইসলামী আন্দোলন বাংলাদেশ মেহেরপুর জেলা শাখার সভাপতি খাদিমুল ইসলামের নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় বিক্ষোভ মিছিলটি মেহেরপুর কোর্ট মোড় থেকে শুরু করে মেহেরপুর পৌরসভার সামনে শেষ হয়। বিক্ষোভ মিছিল শেষে পৌরসভার সামনে সংক্ষিপ্ত এক সমাবেশে বক্তারা ফ্রান্স সরকারের কর্মকান্ডের সমালোচনা করে ফ্রান্সের সব ধরণের পণ্য বয়কট করার আহ্বান জানান। প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সহকারি মহাসচিব আব্দুল কাদের, জেলা ইমাম সমিতির সভাপতি মুফতি সাদিকুর রহমান, ইসলামী যুব আন্দোলন মেহেরপুর জেলা শাখার সভাপতি মওলানা আরিফুল ইসলাম, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সভাপতি মওলানা আশরাফুল ইসলাম, সাধারণ সম্পাদক মুফতি আবু বক্কর সিদ্দিকী, সহসভাপতি মাওলানা শফিকুল ইসলাম, ওলামা পরিষদের জেলা সাধারণ সম্পাদক মাওলানা হাবিবুর রহমান, মাওলানা আবুল কালাম কাসেমী, মাসুম বিল্লাহ প্রমুখ।