গ্রেড-১ পদোন্নতি পেলেন মীর শহিদুল ইসলাম

30

আলমডাঙ্গার কৃতী সন্তান বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজি
আলমডাঙ্গা অফিস:
বাংলাদেশ পুলিশের স্পেশাল ব্রাঞ্চের প্রধান অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক আলমডাঙ্গার কৃতী সন্তান মীর শহিদুল ইসলাম বিপিএম (বার), পিপিএম-কে পুলিশের অতিরিক্ত আইজি গ্রেড-১ হিসেবে পদোন্নতি দিয়েছে সরকার। গত বুধবার রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ পদোন্নতির কথা জানানো হয়। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর করা হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।
ইতিপূর্বে গত ২৮ আগস্ট আলমডাঙ্গার আরেক কৃতী সন্তান অতিরিক্ত আইজিপি শফিকুল ইসলাম ডিএমপি কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন। এরপরই ১১ সেপ্টেম্বর বুধবার অতিরিক্ত আইজিপি মীর শহিদুল ইসলামের আইজি গ্রেড-১ হিসেবে পদোন্নতির সংবাদ আলমডাঙ্গাবাসীকে আনন্দে উদ্বেল করে তোলে। আলমডাঙ্গার মাটির সন্তান হিসেবে তিনিই প্রথম পূর্ণাঙ্গ সচিব হওয়ার গৌরব অর্জন করলেন। গতকাল সন্ধ্যায় এ সংবাদ শহরে ছড়িয়ে পড়লে অনেককেই প্রকাশ্যে উল্লাস প্রকাশ করতে দেখা গেছে।
প্রসঙ্গত, মীর শহিদুল ইসলাম ও মোহাম্মদ শফিকুল ইসলামের বাড়ি আলমডাঙ্গা পৌর শহরে। মীর শহিদুল ইসলাম শহরের কলেজপাড়ার মৃত মীর আব্দুল আজিজের জ্যেষ্ঠ সন্তান এবং মোহাম্মদ শফিকুল ইসলাম শহরের গোবিন্দপুর গ্রামের দোয়ারপাড়ার মৃত শওকত মিয়ার ছেলে। তাঁরা দুজনই সহপাঠী। একই সঙ্গে তাঁরা ১৯৭৮ সালে আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি ও ১৯৮০ সালে আলমডাঙ্গা ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পাস করেন। পরে শেরে বাংলা কৃষি ইউনিভার্সিটি থেকে দুই বন্ধুই অনার্স ও মাস্টার্স করেন।
আইজি গ্রেড-১ পদোন্নতি লাভের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মীর শহিদুল ইসলাম বলেন, ‘সারা জীবন সততা বজায় রেখে চাকরি করেছি। আগামী দিনেও যেন সম্মান অক্ষুণœ রেখে সততার সঙ্গে আমার ওপর অর্পিত দায়িত্ব পালন করতে পারি, দেশের সেবা করতে পারি, সে জন্য আলমডাঙ্গাসহ দেশবাসীর নিকট দোয়া কামনা করছি।’
এদিকে, আইজি গ্রেড-১ পদোন্নতি লাভ করাই মীর শহিদুল ইসলামকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন আলমডাঙ্গা পৌর মেয়র হাসান কাদীর গনু, সাবেক পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা এম সবেদ আলী, চুুয়াডাঙ্গা ইউপি চেয়ারম্যান সমিতির সভাপতি নুরুল ইসলাম, সরকারি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলাম খান, সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ গোলাম সরোয়ার, প্রেসক্লাবের সভাপতি খন্দকার শাহ আলম মন্টু, সম্পাদক বীর মুক্তিযোদ্ধা হামিদুল ইসলাম আজম, এম সবেদ আলী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমান প্রমুখ।