গাংনীতে কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ

76

গাংনী অফিস:
সড়ক ছাড়া এক কিলোমিটার মাঠের ভিতর ধানের ক্ষেত। আবার ক্ষেতে রয়েছে হাটু পানি। একদিকে যেমন শ্রমিক সংকট। অন্যদিকে আবার অর্থের অভাব। উভয় বিপাকে পড়েছিলেন মেহেরপুরের গাংনী উপজেলার জোরপুকুরিয়া গ্রামের গরিব কৃষক আব্দুল ওয়াহেদ। তার এ কষ্টের কথা উঠে গ্রামের চায়ের দোকানে। শেষ কথাটি গড়াই মেহেরপুর-২ (গাংনী) আসনের সংসদ সদস্য সাহিদুজামান খোকনের নিকট।
তাৎক্ষনিক তিনি, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওয়ালিদ আল জাবির প্লাবনকে গরিব কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিতে বলেন। তিনি আরো বলেন, আওয়ামী লীগের পাশাপাশি কেন্দ্রীয় ছাত্রলীগ দেশের প্রতিটি উপজেলায় অসহায় কৃষকদের ধান কেটে দিতে নিদের্শ দিয়েছেন, সেটা বাস্তবায়ন করে কৃষক বান্ধব আওয়ামী লীগ সরকার সেটার প্রমাণ দিতে হবে। এমপির নিদের্শ পেয়ে গতকাল শুক্রবার সকালে কৃষকের ধান কেটে ক্ষেত থেকে মাথায় করে রাস্তায় মাড়াই খানায় নিয়ে যায় পৌর ছাত্রলীগ।
গাংনী পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওয়ালিদ আল জাবির প্লাবন জানান, সম্প্রতি বাজারে ধানের মূল্য না পেয়ে কৃষকরা যেমন হতাশ তেমনি ধান কাটা শ্রমিকের সংকট তাই মেহেরপুর-২ (গাংনী) আসনের সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকনের নির্দেশনা পাশাপাশি কেন্দ্রীয় ছাত্রলীগও এ বিষয়ে একটি পত্র পাঠিয়েছে তার আলোকে ধান কাটায় অংশগ্রহন করেন পৌর ছাত্রলীগের নেতা এমপির এম্বাসিডার আবির হামজা, সহসভাপতি শিমুল আহমেদ, সাংগঠনিক সম্পাদক সাঈফ হাসান কৌশিক, পেশাজীবি সংগঠনের নেতা মিজানুর রহমান ও বঙ্গবন্ধুু ছাত্র পরিষদের নেতা জামিরুল ইসলামসহ নেতৃবৃন্দ। ধান কাটা ও মাড়াইসহ সবধরনের কর্মকান্ডের সার্বিক পরিচালনায় ছিলেন, সাহারবাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক স্বপন বিশ^াস।