গাংনীতে করোনা উপসর্গ নিয়ে মাদকসেবীর মৃত্যু

15

গাংনী অফিস:
মেহেরপুরের গাংনী উপজেলার বামন্দী পশ্চিমপাড়ায় জয়নাল আবেদীন (৬৭) নামের এক মাদকসেবীর মৃত্যু হয়েছে। করোনাভাইরাস উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করায় তাঁর নমুনা নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে নিজ বাড়িতে তাঁর মৃত্যু হয়।
স্থানীয় সূত্রে জানা গেছে, জয়নাল আবেদীন একজন চিহ্নিত মাদকসেবী। পেশাগত কোনো কাজ না থাকলেও নেশার তাড়নায় দিনের বেশিরভাগ সময় বিভিন্ন স্থানে যাওয়া আসা করতেন তিনি। এক সপ্তাহ ধরে তিনি জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে তাঁর মৃত্যু হয়। মৃত্যুর পর করোনাভাইরাস আক্রান্তের বিষয়টি নিয়ে স্থানীয় মানুষের মধ্যে সতর্কতা দেখা দেয়। করোনাভাইরাস উপসর্গের বিষয়টি আমলে নিয়ে নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ।
গাংনী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম রিয়াজুল আলম বলেন, নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়েছে। করোনাভাইরাস সংক্রমণরোধে মরদেহ বিশেষ ব্যবস্থায় দাফনের জন্য উপজেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে। এইকসঙ্গে তাঁর সংস্পর্শে যারা এসেছিলেন, তাঁদেরকে সঙ্গরোধ (কোয়ারিন্টিন) করা হয়েছে। মৃত ব্যক্তির নমুনা পরীক্ষা রিপোর্ট হাতে পেলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবাইদুর রহমান বলেন, বামন্দী কবরস্থানে মরদেহ দাফনের জন্য প্রস্তুতি চলছে।